ভোলায় করোনা যুদ্ধে ৪ ফ্রন্ট লাইন যোদ্ধা

ইয়াছিনুল ঈমন, সম্পাদক, আমাদের ভোলা.কম।

গল্পের পেছনে গল্প থাকে। সেই গল্পের আবার নায়ক থাকে। সে নায়ক গুলোকে হয়তো আমরা অনেকেই চিনি না কারন তারা কখনো নিজেদের প্রচার করতে আগ্রহী নয়। করোনা যুদ্ধের এ সম্মুখ যোদ্ধাদের মধ্যে অন্যতম নমুনা সংগ্রহকারীরা যারা সরাসরি রোগীর কাছ থেকে নমুনা সংগ্রহ করে । নমুনা সংগ্রহ করার সময় আক্রান্তের ঝূকি সর্বোচ্চ। তারপরেও তারা তাদের দায়িত্ব ও দেশপ্রেম থেকে করোনা যুদ্ধে শামিল হয়ে প্রথম থেকে নমুনা সংগ্রহ করে যাচ্ছে। নিউজের ছবিতে দেয়া মানুষগুলো ভোলা ২৫০ শয্যা হাসপাতালের করোনা শনাক্তের নমুনা সংগ্রহকারী মেডিকেল টেকনোলজিস্ট বৃন্দ। যারা সবাই প্রাতিষ্ঠানিক শিক্ষায় শিক্ষিত।

মোঃ শাহজামান সোহেল। ২৫০শয্যা জেনারেল হাসপাতাল ভোলা এর মেডিকেল টেকনোলজিষ্ট হিসেবে শুুরু থেকেই নমুনা সংগ্রহ করছেন। সোহেল ল্যাবরেটরী মেডিসিনে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি করেছেন। কোন কোয়ারান্টাইন পান না। প্রতিদিনই ডিউটি করতে হয়। বিগত আড়াই মাস ধরে বাসায় যান না।কিছু দিন হোটেলে ছিলেন।এখন হোটেল ভাড়া বরাদ্দ না থাকায় হাসপাতালের রুমেই থাকছেন।

মেহেদী হাসান। ২৫০ শয্যা হাসপাতাল ভোলা এর মেডিকেল টেকনোলজিস্ট (প্রেষনে)। মেহেদি হাসান ল্যাবরেটরী মেডিসিনে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি করেছেন। কোন কোয়ারান্টাইন পান না। প্রতিদিনই ডিউটি। বিগত আড়াই মাস ধরে বাসায় যান না।কিছু দিন হোটেলে ছিলেন।এখন হোটেল ভাড়া বরাদ্দ না থাকায় হাসপাতালের রুমেই থাকছেন।

বর্তমান করোনা পরিস্থিতিতে নিজের দায়িত্ব রেখে কিছু মানুষ যখন পালিয়ে যাচ্ছেন ঠিক সেই মুহুর্তে সাহসিকতা ও মানবিকতার পরিচয় দিয়ে স্বেচ্ছাসেবী হিসেবে এগিয়ে এসেছেন দুজন মেডিকেল টেকনোলজিস্ট। যারা ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল ভোলায় রোগীদের কাছ থেকে করোনা শনাক্তের নমুনা সংগ্রহ করছেন। একজন আব্দুর রাজ্জাক রাজু মেডিকেল টেকনোলজিস্ট। যিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ল্যাবরেটরী মেডিসিনে বিএসসি করেছেন। অপর জন হাসাবুল হাসান মেডিকেল টেকনোলজিস্ট। তিনিও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ল্যাবরেটরী মেডিসিনে বিএসসি করেছেন।
করোনা শনাক্তের নমুনা সংগ্রহকারী এ সাহসী যোদ্ধাদের প্রতি রইল হাজারো সালাম।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।