জনপ্রিয় চেয়ারম্যান মরহুম টুনু চৌধুরী স্মরণে ভোলায় ফ্রি মেডিকেল ক্যাম্প

ইয়াছিনুল ঈমন, সম্পাদক , আমাদের ভোলা ।

ভোলা সদর উপজেলার রাজাপুর ইউনিয়নে দিনব্যাপি ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়েছে। বৃহস্পতিবার (২২ জুন) সকাল ১০ টা থেকে দুপুর ৩টা পর্যন্ত জনতা বাজার ওবায়দুল হক মাধ্যমিক বিদ্যালয়ে এ ক্যাম্প অনুষ্ঠিত হয়। ২৫০ শয্যা বিশিষ্ট ভোলা সদর হাসপাতালের মেডিসিন ও কার্ডিওলজি বিভাগের মেডিকেল অফিসার ডাঃ গোলাম রাব্বী চৌধুরী স্বাক্ষর তাঁর বাবার ৮ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার নিজ উদ্যোগে এর আয়োজন করেন।

ডাঃ গোলাম রাব্বী চৌধুরী স্বাক্ষর রাজাপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মরহুম আবি আব্দুলাহ টুনু চৌধুরীর ছেলে। রাজাপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান রেজাউল হক মিঠু চৌধুরী ও মরহুম আবি আব্দুলাহ টুনু চৌধুরীর সহধর্মিণী ছালেহা আক্তার বুলবুল চৌধুরী উপস্থিত থেকে ক্যাম্পটি সঠিকভাবে পরিচালনা হচ্ছে কিনা তা পর্যবেক্ষণ করেন।

এ সময় ডাঃ গোলাম রাব্বী চৌধুরী স্বাক্ষর বলেন, আজ আমার বাবার ৮ম মৃত্যুবার্ষিকী। তিনি এই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ছিলেন। তিনি তার জীবনের বেশীরভাগ সময়ই সমাজসেবায় পার করেছেন। তাই তার স্মরণে আজ অসহায় মানুষের বিনামূল্যে চিকিৎসা সেবা নিশ্চিত করার লক্ষ্যে এই ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়েছে। ভবিষ্যতে এ ধরনের মেডিক্যাল ক্যাম্পের কার্যক্রম অব্যাহত থাকবে।

মরহুম আবি আব্দুলাহ টুনু চৌধুরীর সহধর্মিণী সালেহা আক্তার বুলবুল চৌধুরী বলেন, আজ তিনি নেই তার মৃত্যুবার্ষিকীতে আমরা এই সেবার মধ্য দিয়ে তার রুহের মাগফেরাত কামনা করছি যাতে করে তার আত্মার শান্তি পায়।

এদিকে ওই এলাকায় এ ধরনের উদ্যোগেকে স্বাগত জানায় সেখানকার স্থানীয় লোকজনেরা। তারা মনে করেন আগামীতে এমন উদ্যোগ যদি আরো হয়, তাহলে গ্রামের অসহায় লোকগুলোর আর বিনা চিকিৎসায় মরতে হবে না।এর পাশাপাশি তারা ডাঃ গোলাম রাব্বী চৌধুরী স্বাক্ষর ও তার স্ব-পরিবারের জন্য দোয়া কামনা করেন।

জানা যায়, বিভিন্ন এলাকা থেকে আগত প্রায় ১ হাজার মানুষ এই মেডিকেল ক্যাম্পের আওতায় এসে চিকিৎসা সেবা গ্রহন করে। ভোলা সদর ২৫০ শয্যা হাসপাতালের বিভিন্ন বিভাগের ৭ জন ও ভোলার বাহিরে থেকে আসা ১ জন সহ মোট ৮জন চিকিৎসক এই ক্যাম্পে চিকিৎসা সেবা দেন। সেখানে চিকিৎসকদের মধ্যে ছিলেন উচ্চরক্ত চাপ, বাথ জ্বর ও হৃদরোগ বিশেষজ্ঞ ডাক্তার মেহেদী হাসান বিপ্লব। হাড়জোড়া, বাথ ব্যথা, বিকলাঙ্গ ও ট্রমা সার্জন ডাক্তার মোঃ মোঃ রেজাওনুল আলম সোহেল। প্রসূতি ও গাইনি চিকিৎসক নাসরিন সুলতানা। বক্ষব্যাধি, চর্ম ও যৌন রোগের ডাঃ নাইমুল হাসনাত নাইম, চক্ষু রোগ বিশেষজ্ঞ ও সার্জন ডাঃ তায়েবুর রহমান ও শিশু রোগ বিশেষজ্ঞ ডাঃ শাকিলুর রহমান।

আরো জানা যায়, কুমুদিনী মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক চক্ষু বিশেষজ্ঞ ও ফ্যাকো সার্জন ডাঃ মোঃ তানজিল আহমেদ এই মেডিকেল ক্যাম্প থেকে নির্বাচিত ৫ জন ছানি রোগীর বিনামূল্যে চোখের ছানি অপারেশন করবেন।

 

 

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।