ভোলায় মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী দিবস পালিত

কাজি মহিবুল্লাহ আযাদ .আমাদের ভোলা.কম।

“সুস্বাস্থ্যেই সুবিচার মাদক মুক্তির অঙ্গীকার” এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সারা দেশের সাথে ভোলায় পালিত হয়েছে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস। জেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ভোলার আয়োজনে ২৬ জুন বুধবার এ দিবস পালিত হয়।

মাদকাসক্তিমুক্ত বাংলদেশ গড়ার প্রত্যয় ব্যক্ত করে দিনব্যাপী কর্মসূচির মধ্যে ছিল মাদক বিরোধী প্রচারণামূলক র‍্যালি, আলোচনা ও এবারের প্রতিপাদ্য বিষয়ের উপর চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার বিতরণের মাধ্যমে পালিত হয় এ দিবস।

ভোলা জেলা প্রশাসন এর কার্যালয়ে সকালে মাদক বিরোধী প্রচারাণামূলক র‍্যালির উদ্বোধন হয়। শহরের বিভিন্ন স্কুল কলেজ এর রোবার স্কাউট, বি এন সি সি ও ভোলা নার্সিং ইন্সটিটিউট এর শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিক। এ সময় তিনি মাদকাসক্তিমুক্ত বাংলাদেশ গড়ার লক্ষে সকলকে এগিয়ে আসতে হবে। কারণ একজন মাদকাসক্ত; একটি সমাজ ধংসের জন্য যথেষ্ট। তিনি বলেন, পরিবার সচেতন হলেই মাদকাসক্ত দূর করা সম্ভব। তাই মাদক নিয়ন্ত্রণ করতে হলে সর্বাগ্রে পরিবারকেই এগিয়ে আসতে হবে। শুধু মাদক নয় ইভটিজিং, জঙ্গিবাদ, থেকেও বিরত থাকার আহবান জানান তিনি।

এ সময় আরো উপস্থিত ছিলেন ভোলা জেলা বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মামুন আল ফারুক, তথ্য অফিসার আহসান কবির, মাদকদ্রব্যের পতিরোধ কমিটির ভোলা জেলা মহাপরিচালক পুলক কুমার মজুমদার, প্রবিন সাংবাদিক ও বাংলাদেশ টেলিভিশনের ভোলা জেলা প্রতিনিধি এম.এ তাহের প্রমূখ।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

জানুয়ারি ২০২৩
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« ডিসেম্বর  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১ 

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।