প্রতিবন্ধী কিশোরের পাশে ভোলা থানার ওসি ছগির মিয়া

ইয়াছিনুল ঈমন, আমাদের ভোলা.কম।

ভোলায় অসহায় প্রতিবন্ধী কিশোরকে সহায়তা করে আলোচিত ভোলা সদর মডেল থানার অফির্সাস ইনচার্জ মো: ছগির মিয়া। গত ১৭ মে দিবাগত রাত ২ টার দিকে উপজেলা সড়ক এলাকায় চোর মনে করে এক কিশোরকে মারছিলো এলাকার কিছু লোকজন। ভোলা থানার টহল পুলিশ লোকজনের মারের হাত থেকে ছেলেটিকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। থানায় আনার পর থানার অফির্সাস ইনচার্জ ছগির মিয়া কিশোরের আচরন দেখে নিশ্চিত হয় যে কিশোরটি চোর নয় কিন্তু মানসিক প্রতিবন্ধী । পরদিন সকালে ওসি ছগির মিয়া প্রতিবন্ধী কিশোরকে তার পছন্দের খাবার খাওয়ান এবং ছেলেটিকে নতুন জামা কাপড় কিনে দেন।
ভোলা সদর মডেল থানার অফির্সাস ইনচার্জ মো: ছগির মিয়া বলেন কিশোরের আচরন দেখে আমি নিশ্চিত হয়েছি সে একজন মানসিক প্রতিবন্ধী । সে বলেছে তার নাম বাছাইয়া ,পিতা বাদশা মিয়া। ছেলেটির ঠিকানা জানতে চাইলে সে শুধু সিতাকুন্ড বলে জানায় । বিস্তারির কোন ঠিকানা বলতে পারেনি। আমি ছেলেটিকে প্রতিবন্ধী সেন্টারে হস্তান্তর করেছি। ছেলেটির অভিভাবক পাওয়া গেলে বা তার বিস্তারিত ঠিকানা পাওয়া গেলে আমারা তাকে তার অভিভাবকের কাছে পৌছে দেব। যদি কেউ ছেলেটিকে চিনে থাকেন তাহলে আমাকে তথ্য দিয়ে সহায়তা করুণ।
ছগির মিয়া আরো বলেন পুলিশ হিসেবে ছেলেটিকে সহায়তা করা আমার দায়িত্ব তাছাড়া মানুষ হিসেবে মানুষের পাশে দাড়িয়েছি আমার বিবেকের তাড়োনায়।
ভোলা সদর মডেল থানার অফির্সাস ইনচার্জ মো: ছগির মিয়ার এ মানবিক আচরনের কারনে বেশ প্রশংসা কুড়িয়েছেন তিনি।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« আগষ্ট  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।