কলাপাড়ার চাপলী বাজারে বিশুদ্ধ পানির তীব্র সংকট

রেজাউল করিম হিরা ও সেবাহান হাওলাদার ॥

পটুয়াখালীর কলাপাড়া উপজেলায় ধুলাসার ইউনিয়নের চাপলী বাজারে দেখা দিয়েছে বিশুদ্ধ পানির তীব্র সংকট। চাপলী বাজারে সরকারি ভাবে ১৯৯৭ সালের দিকে একাধিক টিউবয়েল বসানে হয়। কিন্ত এখন সেই সব টিউবয়েল গুলো পরে আছে অকেজো হয়ে। সরোজমিনে দেখা গেছে চাপলী বাজারের স্কুল, মসজিদ সহ এ এলাকায় প্রায় ১৫ -১৬ টি টিউবয়েল আছে। বেশীরভাগ টিউবেয়েল সাধারন মানুষ ব্যবহার করতে পারছেন না। যার একমাত্র কারন টিউবয়েল এর আশেপাশে থাকা পরিবারগুলো প্রতেকটি টিউবয়েল থেকে একাধিক সাইট লাইন দিয়ে মটরের মাধ্যমে পানি উঠিয়ে ব্যবহার করছে । যার ফলে স্বাভাবিক প্রক্রিয়ায় পানি উঠছে না টিউবয়েল থেকে। সচেতনমহল মনে করছে এভাবে চলতে থাকলে অদূর ভবিষৎতেই বিশুদ্ধ পানি সংকট কয়েক গুন বৃদ্ধি পাবে ।
চাপলী বাজার ব্যবসায়িক কমিটির সভাপতি মশিউর রহমান বলেন, টিউবয়েলের পাশ্ববর্তী পরিবার গুলো প্রায় দুই বছর যাবৎ মটরের মাধ্যমে পানি উত্তলন করে ব্যবহার করছে। আবার এসব পরিবারদের দেখে অন্য পরিবার নতুন করে লাইন সংযোগ দিচ্ছেন। এসময় তিনি আরও বলেন, এসব লাইন কারো অনুমিত ছাড়াই তারা অবৈথ ভাবে ব্যাবহার করে আসছে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুপ চন্দ্র দাশ বলেন, বিষয়টি তার জানা নেই তবে তিনি খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

অক্টোবর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« সেপ্টেম্বর  
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১ 

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।