ভোলা জেলা পুলিশের মাসিক অপরাধ ও আইন শৃংঙ্খলা পর্যালোচনা সভা অনুষ্ঠিত

ইয়াছিনুল ঈমন, সম্পাদক, আমাদের ভোলা।

১৬মে, ২০২২ খ্রিঃ সোমবার ১২.৩০ ঘটিকায় পুলিশ অফিস সম্মেলন কক্ষে জনাব মোহাম্মদ সাইফুল ইসলাম বিপিএম, পিপিএম, পুলিশ সুপার ভোলার সভাপতিত্বে জেলা পুলিশের এপ্রিল/২০২২ মাসের মাসিক অপরাধ ও আইন শৃংঙ্খলা পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভার শুরুতে পুলিশ সুপার গত রমযান মাস এবং পাবত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে ভোলা জেলার আইন-শৃংঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখায় সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

এপ্রিল ২০২২ এর অপরাধ পরিসংখ্যান পর্যালোচনা করে দেখা যায় যে, উক্ত মাসে ভোলা জেলায় ০১টি দস্যুতা, ০২টি খুন, ০৪টি ধর্ষণ, ৩৮ টি নারী নির্যাতন, ০৪ টি সিধেল চুরি, ০৩টি চুরি, ০১টি অস্ত্র আইনে, ৪১টি মাদক দ্রব্য আইনে, ০১ টি চোরা চালান ও ১১৮টি অন্যান্য মামলাসহ সর্বমোট ২১৩ টি মামলা রুজু হয়েছে। গত মাসে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে ৪১ টি মামলায় ৬৩ জনকে গ্রেফতার পূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সার্বিক অপরাধ পর্যালোচনায় দেখা যায় যে, বিগত মার্চ মাসের তুলনায় এপ্রিল মাসে জায়গা-জমি নিয়ে বিরোধ সংক্রান্ত মারামারির ঘটনা ও নারী নির্যাতন সংক্রান্ত ঘটনায় রুজুকৃত মামলার সংখ্যা বৃদ্ধি পেয়েছে। জায়গা-জামি বিরোধ নিয়ে যাতে মারামারি ও আইন-শৃংঙ্খলা পরিস্থিতির অবনতি না হয় এবং নারী নির্যাতনের ঘটনা যেন বৃদ্ধি না পায় সে বিষয়ে Pro Active Policing বাস্তবায়নে Beat Policing কার্যক্রমকে আরও সক্রিয় করার জন্য সংশ্লিুষ্টদেরকে নির্দেশনা দেওয়া হয়।

সভায় পুলিশ সুপার বলেন, Pro Active Policing বাস্তবায়নে বিট পুলিশিং, কমিউনিটি পুলিশিং, ওপেন হাউজ ডে ও শিক্ষা প্রতিষ্ঠানে স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে মাদক, ইভটিজিং, জঙ্গীবাদ, গুজব রটানো, ডিজিটাল ডিভাইস বিশেষ করে মোবাইলের প্রতি যুব সমাজের মাত্রাতিরিক্ত আসক্তি, সাইবার ক্রাইম, বাল্য বিবাহ, কিশোর অপরাধ, পারিবারিক সহিংসতা, নারী ও শিশু নির্যাতন, ট্রাফিক ব্যবস্থাপনা, ভোলা বাসস্টান্ডসহ বিভিন্ন বাস স্টান্ডে যাত্রী হয়রানি ও অতিরিক্ত ভাড়া আদায়, লঞ্চ টার্মিনালে অতিরিক্ত টোল আদায়, সয়াবিন তেলের মজুদকরণ সহ সমসাময়িক বিভিন্ন সমস্যা, আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা ইস্যুতে পুলিশি কর্মকাণ্ডে জনগণকে সম্পৃক্ত করে পারস্পরিক অংশীদারিত্বের ভিত্তিতে সকলকে আইন মান্যকারী সুনাগরিক হিসেবে গড়ে তোলা ও অপরাধ সংঘটনের আগেই তা সমাজ থেকে সমূলে উপড়ে ফেলার জন্য প্রয়োজনীয় দিক-নির্দেশনা প্রদান করেন।

এ-সময় অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অর্থ) জনাব আছাদুজ্জামান,অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জনাব মোঃ ফরহাদ সরদার,সহকারী পুলিশ সুপার(তজুমদ্দিন সার্কেল) জনাব মোঃ মাসুম বিল্লাহ,সকল থানার অফিসার ইনচার্জগণ,ডিআইও-১,অফিসার ইনচার্জ, জেলা গোয়েন্দা শাখা, ভোলা, ইনচার্জ শহর ও যানবাহন শাখা ভোলা, কোর্ট পুলিশ পরিদর্শক ভোলা সহ জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।