জেলায় শ্রেষ্ঠ স্কাউট শিক্ষক মনিরুল ইসলাম

ইয়াছিনুল ঈমন, সম্পাদক, আমাদের ভোলা।

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২ এ জেলা পর্যায়ে শ্রেষ্ঠ স্কাউট শিক্ষক মনোনিত হলেন এ রব স্কুল এন্ড কলেজের প্রভাষক সমাজসেবক, ক্রীড়া সংগঠক, স্কাউটার মোঃ মনিরুল ইসলাম। গত (২৩ মে-২০২২) জেলা প্রশাসন ও জেলা মাধ্যমিক শিক্ষা অফিস আয়োজিত জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২ উপলক্ষে মোঃ মনিরুল ইসলামকে শ্রেষ্ঠ শিক্ষক হিসেবে মনোনিত করেন। অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মামুন আল ফারুক এর নেতৃত্বে যাছাই-বাছাই বোর্ড জেলা পর্যায়ের আবেদনকারীদের মধ্যে থেকে স্কাউট শিক্ষক হিসাবে অভিজ্ঞতা, ক্যাম্প পরিচালনা, উন্নয়নমূলক কর্মসূচিতে অংশগ্রহণ, প্রকল্প কার্যক্রম, প্রশিক্ষণের পর্যায়সমূহ, কন্টেন্ট তৈরি ও প্রজেক্টরের ব্যবহার বিষয়ে পর্যালোচনা করে মনিরুল ইসলামকে শ্রেষ্ঠ স্কাউট শিক্ষক হিসেবে মনোনিত করেন।

শ্রেষ্ঠ জেলা স্কাউট শিক্ষক মনোনিত হওয়া মোঃ মনিরুল ইসলাম ২০১৩ সাল থেকে স্কাউট এর সাথে জড়িত হন। যোগদানের পর থেকে তিনি অরিয়েন্টেশন কোর্স, বেসিক কোর্স, এ্যাডভান্স কোর্স, স্কীল কোর্স করার পর বাংলাদেশ স্কাউটস এর উডব্যাজার মনোনিত হন। তিনি স্কাউট বিষয়ের উপর সিএএলটি সম্পন্ন করেন। প্রভাষক মনিরুল ইসলাম জেলা স্কাউট সদস্য হওয়ার পর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে স্কাউট দল গঠনের কাজে বিশেষ ভূমিকা পালন করেন। তিনি দক্ষতার সাথে করোনকালীনসহ বিভিন্ন সময়ে জেলার স্কাউটিং কার্যক্রম পরিচালনা করেন। বর্তমানে তিনি বাংলাদেশ স্কাউটস ভোলা জেলার স্কাউট লিডার হিসেবে দায়িত্ব পালন করছেন। মনিরুল ইসলাম তার মেধা ও অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে বিগত দিনের চেয়ে জেলা স্কাউটকে আরও গতিশীল হিসেবে গড়ে তুলতে বিশেষ ভূমিকা রাখেন। এই সুদক্ষ কার্র্যক্রম পরিচালনা কারণে মনিরুল ইসলামের সুনাম ছড়িয়ে পড়ে। স্কাউট এর সাথে জড়িত সকলে মনিরুল ইসলামের নিরলস ও দায়িত্বশীল কাজের কারণে ভূয়াসী প্রশংসা করেন।

শ্রেষ্ঠ জেলা স্কাউট শিক্ষক মনোনিত হওয়া মোঃ মনিরুল ইসলাম বলেন, আমি স্কাউট এর সাথে জড়িত হওয়ার পর থেকে সবসময় চেষ্টা করেছি ভালো কিছু করার। এসব কর্মকা-ে আমার প্রতিষ্ঠান প্রধান, জেলা স্কাউট সম্পাদক অধ্যক্ষ শাফিয়া খাতুন সবসময় সাহস যুগিয়েছেন। তিনি নেপথ্যে থেকে আমাকে বিভিন্নভাবে এসব কর্মকা- পরিচালনার জন্য সহযোগিতা করেছেন। এছাড়াও জেলা প্রশাসন, জেলা শিক্ষা অফিসের গবেষণা কর্মকর্তা নুরে আলম সিদ্দিকী ও বরিশাল অঞ্চলের সুদক্ষ ট্রেইনার আমিনুল আকরাম, তুষার কান্তি চৌধুরী, তৌহিদুল ইসলাম, মনিরুজ্জামান, রুহুল আমিন, সোবাহান স্যারসহ অন্যান্যরা আমাকে সবসময় উৎসাহ দিয়েছেন। তাদের উৎসাহ পেয়েই আমি ভোলা স্কাউট অঙ্গণকে নিয়ে কাজ করার অনুপ্রেরণা পেয়েছি। যার পুরস্কার হিসেবে আমি জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২ এ শ্রেষ্ঠ জেলা স্কাউট শিক্ষক মনোনিত হয়েছি। যারা আমার এসব কর্মকা-ে পেছন থেকে উৎসাহ ও অনুপ্রেরণা যুগিয়েছেন সকলকে আমার অন্তরের অন্তস্থল থেকে শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

জেলা স্কাউট সম্পাদক অধ্যক্ষ শাফিয়া খাতুন বলেন, প্রভাষক মোঃ মনিরুল ইসলাম তার দক্ষ কর্মকা-ের কারণে আজ শ্রেষ্ঠ জেলা স্কাউট শিক্ষক মনোনিত হয়েছেন। এর আগেও মনিরুল ইসলাম ২০১৬ ও ২০১৯ সালে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ স্কাউট শিক্ষক মনোনিত হয়েছেন। সে একজন পরিশ্রমী সংগঠক। পরিশ্রম করলে যে তার পুরস্কার পাওয়া যায় মনিরুল ইসলাম সেটা প্রমান করেছেন। তার এই সাফল্যে আমরা গর্বিত হয়েছে। জেলা স্কাউট এর পক্ষ থেকে মনিরুল ইসলামকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি। আগামী দিনেও যাতে মনিরুল ইসলাম তার এই ধারাবাহিকতা অব্যাহত রেখে জাতীয় পর্যায়েও সুনাম অর্জন করতে পারেন সে জন্য দোয়া ও শুভ কামনা রইলো।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।