চরফ্যাসনে হোটেল থেকে পচাঁ মাছ মাংশ উদ্ধার

এম আবু সিদ্দিক, চরফ্যাসন থেকে বিশেষ প্রতিনিধি

ভোলার চরফ্যাসনে হোটেল আল আমিনে রবিবার অপরাহ্নে অভিযান চালিয়ে দুইটি ফ্রীজ রাখা অস্বাস্হ্যকর পরিবেশে বাসি পচা মাছ ও মাংশ উদ্ধার করা হয়েছে।
গোপন সোর্সের মাধ্যমে চরফ্যাসন পৌরসভার মেয়র মোঃ মোরশেদ ও ওয়ার্ড কাউন্সিলর আকতারুল আলম সামুর নেতৃত্বে এই অভিযান চালানো হয়।পরে ফ্রিজে রাখা পচা মাছ, মাংস,জব্দ করে পৌরসভায় আনা হয়।
তবে এই ঘটনায় কাউকে আটক করা হয়নি।
আইনগত ব্যবস্হা নিতে বিষয়টি তাৎক্ষনিক উপজেলা নির্বাহি কর্মকর্তাকে অবহিত করা হয়েছে।
পৌর মেয়র মোঃ মোরশেদ চরফ্যাসন আমাদের ভোলা.কম কে বলেন,চরফ্যাসনে হোটেল রেস্তোরা গুলোতে পচা বাসি ও ভেজাল খাবার বিক্রি নিয়ে আমরা কঠোর অবস্হানে।গতকাল শনিবার রাতে পূর্ব বাজারে তিনশ মরা মুরগি ড্রেসিং করে বিভিন্ন হোটেলে বিক্রির জন্য আনা হয়েছিল।গোপন সংবাদের ভিত্তিতে তাকে ধৃত করে ভ্রাম্যমান আদালতের কাছে তুলে দিয়েছি।

ভেজাল বিরোধী অভিযানকারি পৌর কাউন্সিল সামু বলেন,মরা মুরগিসহ আটক রাসেল আবুবকরপুরের একটি পোল্ট্রি ফার্মের কর্মচারী কাম-পরিবহনকারি।সে মালিকের কথা অনুযায়ী মরা মুরগি বাজারে আনে।

সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহি ম্যাজিস্ট্রেট অধিকার আইনে আটক কর্মচারী রাসেলকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দিয়েছে।
তাকে জিজ্ঞাসাবাদে জানা গেছে প্রচন্ড গরমে প্রতিদিন ফার্মের অনেক মুরগি মারা যাচ্ছে।সে ঈদেঁর আগেও তারমত আরও কয়েকজন কর্মচারি বাজারে মরা মুরগী ড্রেসিং করে হোটেলে বিক্রি করেছে।
ধৃত রাসেল জানায়,ড্রেসিংকৃত মুরগি প্রতি মাত্র পঞ্চাশ টাকা দরে বিক্রির করতো। মোবাইলে কথা বলে মালিক তাকে বাজারে পরিবহন যোগে পাঠায়।রাসেল বাজারে ৮ টাকা হারে সাড়ে তিনশ মরা মুরগী এনে মিরাজের দোকানে ড্রেসিং শুরু করে।
এসব মরা মুরগি চরফ্যাসন বাজারের প্রায় ৩০টি হোটেল রেস্তোরা ও চটপটির দোকানে দেয়ার কথা ছিল।
সহকারি কমিশনার (ভূমি) রিপন বিশ্বাস বলেন,ঘটনা অনুসন্ধান চলছে।তদন্তের আগে অনেককিছু বলা যাচ্ছেনা।এসব মরা মুরগি কোন কোন হোটেলে সরবরাহ করা হতো সেই রহস্য উদঘাটন হলে মিডিয়ার সামনে প্রকাশ করা হবে অসাধু ব্যবসায়ীদের নাম।
চরফ্যাসন বাজার ব্যবসায়ী সমিতির যুগ্ন সম্পাদক মাইনুল ইসলাম মনির বলেন, হোটেল ব্যবসার নামে মানুষকে যারা পচাঁ বাসি ভেজাল খাবারের ব্যবসা করে আমরা তাদের পক্ষে নই।নিরপেক্ষ তদন্তের মাধ্যমে অভিযুক্ত অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্হা নেয়া হোক।
পৌরসভার মেয়র মোঃ মোরশেদ রবিবার গণমাধ্যম কর্মিদের মাধ্যমে ঘোষণা দিয়েছেন চরফ্যাসন বাজারে আজ থেকে কোন হোটেল- রেস্তোরায় মুরগীর গ্রীল ও চাপ তৈরি করে বিক্রি করা যাবেনা।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।