চরফ্যাশনে নিয়মিত নামাজ পড়ে পেল ৪০ বাইসাইকেল

এম আবু সিদ্দিক,

চরফ্যাশন থেকে বিশেষ প্রতিনিধি:
টানা ৪০দিন মসজিদে নিয়মিত জামাতে পাঁচ ওয়াক্ত নামাজ পড়ে ৪০ শিশু কিশোর পেল বাইসাইকেল।
রবিবার (১৬মে) বিকেলে চরফ্যাশন পৌরসভা শরিফ পাড়া ৫নং ওয়ার্ডে করিমজান মহিলা কামিল মাদ্রাসা মাঠে ৪০ জনের মাঝে বাইসাইকেল বিতরণ করা হয়।
এলাকার উঠতিবয়সী শিশু কিশোরদের নামাজের প্রতি আকৃষ্ট করতে ব্যতিক্রমী উদ্যোগ নেন চরফ্যাশন বাজারের বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্জ ওবায়দুল হক রতন। রমজানের আগে তার এই ঘোষণায় এলাকার অনেক শিশু কিশোর পাচঁ ওয়াক্ত নামাজ শুরু করে।এদের নিয়মিত মনিটরিং করা হয়।যাচাই বাছাই শেষে এদের মধ্যে নিয়মিত জামাতে নামাজ পড়া ৪০ জনের হাতে বাই সাইকেল তুলে দেয়া হয়।তার এই ঘটনা সমাজে অনুকরণীয় দৃস্টান্ত।
উঠতি বয়সী শিশু-কিশোরদেরকে নামাজের প্রতি আকৃষ্ট করে মসজিদমুখী করাই ছিল ওবায়দুল হক রতনের লক্ষ্য ও উদ্যেশ্য। তার এমন মহতি উদ্যোগ সামাজিক ও যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।
উঠতি বয়সী যুবকদের মসজিদে পাচঁ ওয়াক্ত নামাজে উদ্ধুত করার জন্য তার ব্যতিক্রমধর্মী উদ্যোগ স্থানীয়ভাবে ব্যাপক প্রশংসিত হয়েছে।
ওবায়দুল হক রতন বলেন, পৃথিবীতে কেউই বেচেঁ থাকেনা।ক্ষণিকের সময়ে উঠতি বয়সী শিশু কিশোরের কোন কিছুর বিনিময়ে পাঁচ ওয়াক্ত নামাজে উদ্ভুত্ত করাই ছিল আমার উদ্যোগ।আজ ৪০ জন শিশু কিশোরকে বাইসাইকেল প্রদান করেছি।

এম আবু সিদ্দিক
চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।