ভোলায় ১৮ মে বন্ধ হচ্ছে  মার্কেট-শপিংমল ও ব্যবসা প্রতিষ্ঠান

সাইফুদ্দিন ছোটন, আমাদের ভোলা.কম ।

আগামীকাল সোমবার (১৮ মে) থেকে ভোলা জেলার সকল দোকান ও শপিং মল বন্ধ রাখার নির্দেশনা জারি করেছে জেলা প্রশাসন। তবে এ নির্দেশনার আওতাধীন থাকবে না জরুরী নিত্যপন্য, কাঁচাবাজার ও ঔষধের দোকান।  রবিবার (১৭ মে) এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে এ নির্দেশনা জারি করেন ভোলা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাসুদ আলম সিদ্দক।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পবিত্র রমজান ও ঈদ-উল-ফিতরকে সামনে রেখে দোকান-পাট, ব্যবসা প্রতিষ্টান ও অন্যান্য বাজার যথাযথ স্বাস্থ্য বিধি মেনে সামাজিক দূরত্ব নিশ্চিত করে সরকার কর্তৃক প্রদত্ত শর্তসমূহ পালন সাপেক্ষে খোলা রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছিল। কিন্তু বিগত ৭ দিন মার্কেট ও শপিংমলসমূহ সরেজমিন পরিদর্শনে প্রতীয়মান হয় যে,  মার্কেট ও ব্যবসা প্রতিষ্ঠানে মানুষের উপচে পড়া ভিড় এবং আগত ক্রেতা/বিক্রেতাদের অধিকাংশই সরকার প্রদপ্ত স্বাস্থ্যবিধি/শর্ত এবং সামাজিক দুরুত্ব বজায় নিশ্চিত করণে কার্যকরী ব্যবস্থা গ্রহণ করতে পারেননি।

অতএব, জনসাধারণ তথা সার্বিক ভোলাবাসীর স্বাস্থ্য সুরক্ষা ও করোনা সংক্রমন বিস্তার প্রতিরোধের স্বার্থ বিবেচনায় জেলার সচেতনমহল, সুধী সমাজ ও জেলা পর্যায়ে করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধ কমিটির সাথে আলোচনা করে আগামী ১৮ মে, ২০২০ তারিখ সোমবার থেকে পরবর্তী আদেশ না দেয়া পর্যন্ত ভোলা জেলার সকল ধরণের মার্খেট, শপিংমল, দোকান-পাট/ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হলো।

তবে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির দোকান, কাঁচা বাজার, ঔষুধের দোকান ও অন্যান্য জরুরী পরিসেবা পূর্বের জারিকৃত নির্দেশনা অনুযায়ী এ নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে।

এদিগে করোনার সংক্রমন প্রতিরোধের পাশাপাশি জেলাবাসীর স্বাস্থ্য বিবেচনা করে জেলা প্রশাসনের এমন উদ্যেগকে স্বাগত জানিয়েছেন জেলার সচেতন মহল।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

জুলাই ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জুন    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।