ভোলায় বিচারকের স্বেচ্ছাচারিতায় নবজাতক মৃত্যুর অভিযোগ : প্রতিবাদে মানবন্ধন ও বিক্ষোভ

ইয়াছিনুল ঈমন, আমাদের ভোলা.কম ।

চরফ্যাশন আদালতের অতিরিক্তি জেলা ও দায়রা জজ নুরুল ইসলামের চরম স্বেচ্ছাচারিতায় ও নিষ্ঠুরতার বলী হয়ে অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর সোহেল ফরাজীর জমজ নবজাতক শিশুর অনাখাঙ্খিত মৃত্যুর প্রতিবাদে ভোলায় মানববন্ধন স্মারকলিপি ও প্রতিবাদ সভা অনুষ্ঠিতহয়েছে। বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩ টায় বাংলাদেশ বিচার বিভাগীয় কর্মচারী এসোসিয়েশন ভোলা শাখার উদ্দ্যেগে ভোলা জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে ভুক্তভোগি সোহেল ফরাজী অভিযোগ করেন, গত মঙ্গলবার সকালে তার স্ত্রী ফারজানা আক্তার জুমার প্রসব বেদনা উঠে। পরে তাকে ফোন করে দ্রুত বরিশাল এসে জুমাকে হাসপাতালে নিতে বলেন। সোহেল বিষয়টি চরফ্যাশনআদালতের অতিরিক্তি জেলা ও দায়রা জজ নুরুল ইসলামেকে অবগত করেন এবং১ দিনের নৈবত্তিক ছুটি দাবি করেন। অতিরিক্তি জেলা জজ ছুটি মঞ্জুর না করে বরং তাকে শোকজের ভয় দেখিয়ে সোহেলকে আরো কাজের চাপ বাড়িয়ে মানসিক চাপদিয়ে বুধবার দিন ব্যাপি অফিস করাতে বাধ্য করেন। এতে তার স্ত্রীর আরো অসুস্থ্য হয়ে পরলে বধুবার রাতে সোহেল ছুটি ছাড়াই চরফ্যাশন থেকে বরিশালের উদ্দেশ্যে রওনা হয়েও যোগাযোগ মাধ্যমের কারণে বরিশাল যেতে পারেননি। বৃহস্পতিবার ভোররাতে তার স্ত্রী ১ ছেলে ১ মেয়ে জমজ সন্তান প্রসব করেন। জম্মের কিছুক্ষণ পরে তাদের মৃত্যু হয়।
সোহেল আরো অভিযোগ করেন, আমার পরিবারে পুরুষ বলতে কেউ নেই।অতিরিক্তি জেলা জজের চরম স্বেচ্ছাচারিতা ও নিষ্ঠুরতার কারনে আমার স্ত্রীকে সঠিক সময় চিকিৎসা সেবা না দিতে পারায় আমার সন্তানদের জীবিত মুখ দেখার আগে তাদের মৃত্যু হয়েছে। এ জন্য তিনি অতিরিক্তি জেলা জজের বিচার দাবি করছি।
এসময় ক্ষোভ প্রকাশ করে বক্তব্য রাখেন, বাংলাদেশ বিচার বিভাগীয় কর্মচারী এসোসিয়েশন ভোলা শাখার সভাপতি মো: হোসেন শাহ, বাংলাদেশ বিচার বিভাগীয় কর্মচারী এসোসিয়েশন ভোলা শাখার সাধারন সম্পাদক ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মো: নাজিম উদ্দিন, প্রচার সম্পাদক আক্তার হোসেন প্রমুখ।
মানববন্ধন শেষে অতিরিক্ত জজের বিচার দাবি করে জেলা ও দায়রা জজ ফেরদাউস আহমেদ এর মাধ্যেমে বিচার বিভাগীয় সচিব বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।
এ ব্যাপারে চরফ্যাশন আদালতের অতিরিক্তি জেলা ও দায়রা জজ নুরুল ইসলাম অভিাযোগ অস্বীকার করে বলেন, সোহেল ফরাজী বুধবার বিকালে তার স্ত্রী অসুস্থ্য বলে আমার কাছে ১ দিনের ছুটি চাইলে আমি তা মঞ্জু করেছি এবং তা রেকড ফাইলে রাখা হয়েছে।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

অক্টোবর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« সেপ্টেম্বর  
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১ 

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।