ভোলায় ঘূর্ণিঝড় ফণী মোকাবেলায় প্রশাসনের পর্যাপ্ত প্রস্তুতি

ইয়াছিনুল ঈমন, আমাদের ভোলা.কম।

ঘূর্ণিঝড় ফণী মোকাবেলায় ভোলা জেলায় প্রশাসন রেড ক্রিসেন্ট সোসাইটি ব্যাপক প্রস্তুতি নিয়েছে জেলার উপজেলা জেলা প্রশাসকের দফতরে নিয়ন্ত্রণ কক্ষ চালু করা হয়েছে জেলা উপজেলা পর্যায়ে দুর্যোগ প্রস্তুতি বিষয়ক একাধিক সভা করা হয়েছে

সিপিপি’র উপপরিচালক সাহাবুদ্দিন মিয়া জানান জেলায় ৬৫৭টি আশ্রয়কেন্দ্র ও ১০ হাজার দু’শ স্বেচ্ছাসেবক প্রস্তুত রয়েছে।

ভোলার সিভিল সার্জন ডা. রথিন্দ্রনাথ রায় জানিয়েছেন তিনি বৃহস্পতিবার জেলার বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিজে গিয়ে প্রস্তুতিমূলক সভা করেছেন। এছাড়াও সম্ভাব্য দুর্যোগ মোকাবেলায় ২২টি মেডিকেল টিম গঠন করা হয়েছে। প্রয়োজনীয় স্যালাইন, গজ, ব্যান্ডেজ প্রস্তুত রাখা হয়েছে।

ভোলার জেলা প্রশাসক মো. মাসুদ আলম ছিদ্দিক জানান ঘূর্নিঝড় ফণী মোকাবেলায় জেলা প্রশাসন সব ধরনের প্রস্তুতি নিয়েছে। ঘূর্ণিঝড় মোকাবেলায় কোস্টগার্ড, ফায়ার সার্ভিস, জেলা পুলিশ, নৌ পুলিশ ও আনসার বাহিনীর সদস্যসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের প্রস্তুত রাখা হয়েছে। এছাড়াও প্রতিবন্ধীদের সহায়তায় সাত উপজেলায় ৮০ সদস্যের ৮টি টিম গঠন করা হয়েছে।

জেলা প্রশাসনের সব কর্মকর্তাদের ছুটি বাতিল করা হয়েছে। বুধবার (১ মে) থেকে চরগুলোতে সতর্কতামূলক প্রচারণা শুরু হয়েছে। জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির দুই দফা বৈঠক হয়েছে। ঘূর্ণিঝড় ফণী মোকাবেলায় ভোলা আবহাওয়া অধিদফতরের সব কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে বলে জেলা আবহাওয়া কার্যালয়ের জুনিয়র আবহাওয়া পর্যবেক্ষক মাহবুব রহমান জানিয়েছেন।

সিপিপি’র উপ-পরিচালক সাহাবুদ্দিন মিয়া আরো জানান, বর্তমানে সিপিপি’র স্বেচ্ছাসেবকরা জনগণকে নিরাপদে থাকার জন্য ও প্রয়োজনে আশ্রয় কেন্দ্রে আসার জন্য মাইকিং করছে এবং বিভিন্ন স্থানে ২ পতাকা (৫-৭ নাম্বার সিগন্যাল) উড়িয়ে দিয়েছে।

এছাড়াও রেডক্রিসেন্ট সোসাইটি প্রস্তুতি গ্রহন করেছে

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

ফেব্রুয়ারি ২০২৩
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জানুয়ারি    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮  

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।