​​​​​​​পাসপোর্ট অফিসের দালালকে ধরিয়ে দেয়ায় সাংবাদিক রাহিম পুরস্কৃত

ডেস্ক রিপোর্ট, আমাদের ভোলা।

ভোলা আঞ্চলিক পাসপোর্ট অফিসের দালাল চক্রের এক সদস্যকে পুলিশের হাতে ধরিয়ে দিয়ে সাহসী পদক্ষেপ নেওয়ায় তজুমদ্দিন প্রেসক্লাবের পক্ষ থেকে সাংবাদিক সাদির হোসেন রাহিমকে পুরস্কৃত করা হয়েছে। অন্যদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমেও রাহীমের নেয়া পদক্ষেপ ও পুলিশের অভিযানের ভিডিও ভাইরাল হয়েছে। সাংবাদিক রাহিম তজুমদ্দিন প্রেসক্লাবের সদস্য ও রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

মঙ্গলবার সন্ধ্যায় তার হাতে পুরষ্কার তুলে দেন তজুমদ্দিন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম নূরুন্নবী। এ সময় আরো উপস্থিত ছিলেন প্রেসক্লাব সাংগঠনিক সম্পাদক সেলিম রেজা, দপ্তর সম্পাদক, কামাল উদ্দিন, তজুমদ্দিন রিপোর্টার্স ইউনিটির সহ সভাপতি রফিকুল ইসলাম এটি, যুগ্ম সাধারণ সম্পাদক মেহেদী হাসান মামুন, প্রেসক্লাস সদস্য রুবেল চক্রবর্তী, সাংবাদিক মহিবুল্ল্যাহ ফিরোজ প্রমুখ।

উল্লেখ্য, দীর্ঘদিন যাবৎ সাধারণ মানুষের কাছে ভোগান্তি ও হয়রানির আরেক নাম ভোলা আঞ্চলিক পাসপোর্ট অফিস। এই অফিসে দালাল ছাড়া কর্মকর্তা ও কর্মচারীরা কোনো কাজ করেনা বলে অভিযোগ ভুক্তভোগীদের । ৯ মে সোমবার বিকেলে ভোলা আঞ্চলিক পাসপোর্ট অফিসের সাংবাদিক রাহীম নিজের পাসপোর্ট করতে গেলে অফিসের কর্মকর্তাসহ সংশ্লিষ্টরা সময় ক্ষেপন করতে থাকেন। একপর্যায়ে সে দালালের দারস্ত হতে হয়। দালাল চক্র তার কাছ থেকে কাজ করে দিতে ২ হাজার টাকা দাবী করে। পরে সে ওই চক্রের এক সদস্যকে ২ হাজার টাকা দিয়ে কৌশলে টাকার ছবি তুলে রাখে।

অফিসের কাজ শেষ হলে সে জেলা পুলিশ সুপারকে এ বিষয়ে অভিযোগ করেন। পরে পুলিশ এসে ঘটনাস্থল থেকে একজনকে লেনদেনের দুই হাজার টাকাসহ আটক করে থানায় নিয়ে আসেন।

তজুমদ্দিন প্রেসক্লাব সদস্য ও তজুমদ্দিন রিপোর্টার্স ইউনিটি এর সাধারণ সম্পাদক সাদির হোসেন রাহিম এ ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপকভাবে প্রশংসিত হয়েছেন।

সাংবাদিক রাহিম জানায়, সমাজের একজন সচেতন নাগরিক হিসেবে আমি দালাল চক্রের বিরুদ্ধে প্রতিবাদ করেছি। এবং তাদেরকে প্রশাসনের কাছে ধরিয়ে দিয়েছি। পুরো বিষয়টিতে আমাকে সহযোগিতা করেছেন ভোলার সম্মানিত পুলিশ সুপার সাইফুল ইসলাম।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« আগষ্ট  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।