পাবনায় প্রভাষকের উপরে হামলায় ভোলায় প্রতিবাদ

কাজী মহিবুল্লাহ আজাদ , আমাদের ভোলা.কম।

নকল করতে বাধা দেওয়ায় পাবনা সরকারী শহীদ বুলবুল কলেজের বাংলা বিভাগের প্রভাষক মো: মাসুদুর রহমানের উপর সন্ত্রাসি হামলার প্রতিবাদে এবং হামালাকারিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে প্রতিবাদ সভা করেছে বিসিএস সাধারন শিক্ষা পরিবার ভোলা জেলা। শনিবার সকালে ভোলা সরকারী কলেজের শিক্ষক পরিষদে ভোলা সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মো: গোলাম জাকারিয়ার সভাপতিত্বে এই প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

ভুগোল ও পরিবেশ বিভাগের সহকারী অধ্যাপক মো: মাহবুব আলমের সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন ভোলা সরকারী কলেজের শিক্ষক পরিষদ সম্পাদক জামাল হোসেন, সরকারী শেখ ফজিলতুন নেসা মহিলা কলেজের শিক্ষক পরিষদ সম্পাদক মো: এনায়েতুল্লাহ, ভোলা সরকারী কলেজের উদ্ভিদ বিজ্ঞানের সহযোগি অধ্যাপক আবদুল গফুর, রসায়নের সহযোগী অধ্যাপক বশিরউল্লাহ, বাংলার সহকারি অ্যধাপক মো: মিজানুর রহমান, ফিরোজ মাহমুদ, সরকারী শেখ ফজিলতুন নেসা মহিলা কলেজের উদ্ভিদ বিজ্ঞনের সহকারি অধ্যাপক মো: ফরিদুজ্জামান, ভোলা সরকারী কলেজের রাষ্ট্রবিজ্ঞানের সহকারী অধ্যাপক মাইনুল ইসলাম, ব্যাবস্থাপনার প্রভাষক মো: এরশাদ, ভুগোলের প্রভাষক মো: এমরান হোসেন, সরকারী শেখ ফজিলাতুননেসা মহিলা কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক মো: ইকবাল হোসেন, লালমোহন সরকারী শাহবাজ পুর কলেজের রাষ্ট্রবিজ্ঞানের প্রভাষক মো: শহিদ উদ্দিন।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়অত করেন ভোলা সরকারী কলেজের বাংলার প্রভাষক মো: রিয়াজ উদ্দিন। বাইবেল পাঠ করেন অর্থনীতির প্রভাষক লিপন রখো।

প্রতিবাদ সভায় বক্তরা বলেন, গত ৬ মে এইচএসসি পরিক্ষা চলাকালিন সময়ে ২ পরিক্ষার্থী কে নকল করতে বাধা দেওয়ার জের ধরে গত ১২ মে কলেজ ক্যাম্পাসের সামনে কলেজ ছাত্রলীগের সভাপতি সামসুদ্দিন জুন্নুনের নেতৃতে শাফিন শেখ, সজল সহ কয়েক কয়েকজন সন্ত্রাসি পাবনা সরকারী কলেজের বাংলা বিভাগের প্রভাষক মো: মাসুদুর রহমানের উপর বর্বরোচিত হামলা চালায়। এই হামলা শুধু মাসুদুর রহমান কে করা হয় নি ,লাঞ্চিত করা হয়েছে সারা দেশের শিক্ষক সমাজকে। যারা জাতি গড়ার কারিগর তারাই আজ লাঞ্চিত। বক্তারা  অপরাধিদের অবিলম্বে দৃষ্টান্ত  মুলক শাস্তির দাবি করে বলেন, অপরাধ যেই করুক তার যদি বিচার না হয় তাহলে অপরাধ আরো বেড়ে যাবে। তাই এই বর্বরোচিত ঘটনার সাথে জরিতদের অবিলম্বে আইনের আওতায় আনতে হবে। এ সময় বক্তরা দাবি না মানলে ক্লাস ও পরিক্ষা বর্জনের মত কঠিন কর্মসুচির হুসিয়ারি উচ্চারন করেন।

প্রতিবাদ সভায় ভোলা সরকারী কলেজের ভুগোল বিভাগের সহযোগি অধ্যাপক মোসা: মেহবুবা আলম, সরকারী ফজিলাতুর নেসা মহিলা কলেজের ইতিহাসের সহকারী অধ্যাপক হুমায়ন কবির, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক ইব্রাহিম শামিম , ভোলা সরকারী কলেজের প্রানী বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক কামাল হোসেন সহ ভোলা সরকারী কলেজে, সরকারী শেখ ফজিলতুন নেসা মহিলা কলেজ ও সরকারী শাহবাজ পুর কলেজের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« আগষ্ট  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।