ঘূর্ণিঝড় আম্পান: মনপুরায় জোয়ারের পানিতে কয়েকটি গ্রাম প্লাবিত

নিজস্ব প্রতিবেদক ,আমাদের ভোলা.কম।
ভোলার মনপুরা উপকূলের নিম্নাঞ্চল সহ মূল ভূ-খন্ড থেকে বিচ্ছিন্ন কলাতলীর চর ও চরনিজামে সুপার সাইক্লোন আম্পানের প্রভাবে ৩-৪ ফুট জোয়ারের পানিতে তলিয়ে গেছে। চরনিজাম ও কলাতলীর চরে আশ্রয়কেন্দ্রের সামনে জোয়ারের পানি প্রবাহিত হচ্ছে। এছাড়াও বেড়ীরবাহিরে ও বিচ্ছিন্ন চরাঞ্চলে থাকা মানুষজনকে আশ্রয়কেন্দ্রে আনতে পারছেনা প্রশাসন। তবে দুপুরের দিকে বেড়ীর বাহিরে জোয়ারের পানি প্রবাহিত হওয়ায় ধীরে ধীরে মানুষ আশ্রয়কেন্দ্রের দিকে আসা শুরু করেছে।
এদিকে প্রশাসনের পক্ষে উপজেলা নির্বাহী অফিসার বেড়ীবাঁধের বাহিরে অবস্থান করে থাকা মানুষকে নিরাপদে আশ্রয়কেন্দ্র আসার জন্য মাইকিং করছেন। মানুষজন ঘর-বাড়ি, গরু-ছাড়ল ছেড়ে আশ্রয়কেন্দ্রে আসতে চাচ্ছেনা। তারপরও প্রশাসনকে আশ্রয়কেন্দ্রে আসার জন্য তৎপরাতা চালাতে দেখা গেছে।
বুধবার সকাল ১০ টা থেকে দমকা ও জড়ো বাতাস বইতে শুরু করেছে। এর আগে মঙ্গলবার রাত ১০ টা থেকে থেমে বৃষ্টিসহ জড়ো বাতাস বইছে। এদিকে মেঘনায় জোয়ার প্রবাহিত থাকায় ও আম্পানের প্রভাবে বাতাসের গতিবেগ বৃদ্ধি পাওয়ায় মনপুরা উপকূলের বেড়ীর বাহিরে নিম্নাঞ্চল ৩-৪ ফুট জোয়ারে পানিতে ডুবে গেছে।
উপজেলার মনপুরা ইউনিয়নের বেড়ীর বাহিরে আন্দিরপাড় গ্রাম ৩-৪ ফিট জোয়ারের পানিতে প্লাবিত হয়েছে। এছাড়াও চরনিজাম ও কলাতলীর চরে ৩-৫ ফুট জোয়ারে পানিতে ডুবে গেছে মুঠোফোনে জানিয়েছে চরনিজামের ইউপি সদস্য নুরনবী ও সিপিপি কর্মী মাকছুদ সর্দার ও কলাতলীর চরে ইউপি মেম্বার ও সিপিপি কর্মী আমিন। এছাড়াও পূর্বপাশে ঢাকার লঞ্চঘাট এলাকায় এলজিইডির নতুন নির্মিত রাস্তা জোয়ারের তান্ডবে ভেঙ্গে নদীতে পড়ে গেছে। উত্তর সাকুচিয়া মাষ্টারহাট এলাকায় জোয়ারের পানি প্রবাহিত হয়েছে। এদিকে বেড়ীর বাহিরে জোয়ারে পানি প্রবাহিত হওয়ায় লোকজন ছাগল ও পরিবারপরিজন নিয়ে আশ্রয়কেন্দ্রে আসা শুরু করেছে।
এই ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার বিপুল চন্দ্র দাস জানান, ১০ নম্বর বিপদ সংকেত চলছে। ৭৪ টি আশ্রয়কেন্দ্রে প্রস্তুত করা হয়েছে। ্ইতিমধ্যে ৭২৯জনকে আশ্রয়কেন্দ্রে আনা হয়েছে। সিপিপির সদস্যরা ব্যাপক প্রচারনা চালাচ্ছে। ইতি মধ্যে চরকলাতলী ও চরনিজামে পানি উঠে গেছে। সেখানকার আশ্রয়কেন্দ্রে আসা লোকজনদের খাবার দেওয়ার জন্য চেয়ারম্যান ও মেম্বারদের নির্দেশ দেওয়া হয়েছে।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

মে ২০২০
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« এপ্রিল  
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১ 

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।