ভোলা সদর হাসপাতালে পৌঁছেছে তিনটি আইসিইউ বেড ও তিনটি ন্যাসাল ক্যানূলা 

বিশেষ প্রতিনিধি,আমাদের ভোলা।

করোনার প্রথম থেকেই দ্বীপ জেলা ভোলার ২২ লাখ মানুষের চিকিৎসা সেবার জন্য ভোলার ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ১০টি আইসিইউ বেড স্থাপনের দাবি জানিয়ে আসছিলো ভোলার মানুষ। যার পরিপ্রেক্ষিতে ভোলার স্বাস্থ্য বিভাগ স্বাস্থ্য অধিদপ্তরে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য ১০টি আইসিইউ বেডের প্রস্তাব পাঠায়। প্রস্তাবের আলোকে ভোলায় পাঁচটি আইসিইউ বেডে ও পাঁচটি ভেন্টিলেটর বরাদ্দ দেয়। এর আলোকে কেন্দ্রীয় ঔষাধাগার (সিএমএসডি) থেকে তিনটি আইসিইউ বেড,  তিনটি হাই ফ্লো নেজাল ক্যানুলা, ৫ টি অক্সিজেন কনট্রিনেটর ভোলা স্বাস্থ্য বিভাগের নিকট হস্তান্তর করে।

রবিবার জেলা প্রসাশক কার্যালয়ের একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভোলা স্বাস্থ্য বিভাগ এসব গ্রহন করেন। সোমবার দুপুর ১২টার দিকে দুইটি ট্রাকে করে আইসিইউ ও ভেন্টিলেটরের মালামাল ভোলায় এসে পৌঁছায় হাসপাতালে । ভোলার ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডা. মো. সিরাজ উদ্দিন এ তথ্য নিশ্চিত করে বলেন, করোনা ভাইরাস সংক্রমণের প্রথম দিকে করোনা আক্রান্ত জটিল রোগীদের জন্য আমরা ১০টি আইউসিইউ বেডসহ বিভিন্ন সরঞ্জামের প্রস্তাব পাঠাই।

প্রস্তাবের আলোকে ভোলার মানুষের জন্য পাঁচটি আইসিইউ বেডে ও পাঁচটি হাই ফ্লও ন্যাসাল ক্যানুলা বরাদ্দ করা হয়। এর আলোকে বরিবার কেন্দ্রীয় ঔষাধাগার (সিএমএসডি) থেকে তিনটি আইসিইউ বেড, তিনটি হাই ফ্লো ন্যাজাল ক্যানুলা হস্তান্তর করে। আশা করি আমরা দ্রুত এগুলো স্থাপন করে রোগীদের সেবা দিতে পারব। তবে আগ থেকেই আমাদের আরও তিনটি হাই ফ্লো ন্যাজাল ক্যানুলা চালু রয়েছে। আইউসিইউ বেডগুলো চালু করা যাবে। তবে দক্ষ টেকনিশিয়ান না থাকায় ভেন্টিলেটরগুলো চালু করতে সময় লাগতে পারে।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।