ভোলায় অসহায় পরিবারের পাশে গ্রামীন জন উন্নয়ন সংস্থা

ইয়াছিনুল ইমন, আমাদের ভোলা.কম।

গ্রামীন জন  উন্নয়ন সংস্থার  পক্ষ থেকে ভোলার বিভিন্ন এলাকার অসহায়, দুস্থ ও কর্মহীন দরিদ্র মানুষের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে।
বৃহস্পতিবার (২ এপ্রিল) বিকালে ভোলা শহরের খেয়াঘাট সড়কে ‘গ্রামীন জন উন্নয়ন সংস্থার’ প্রধান কার্যালয়ে এ খাদ্য সামগ্রী বিতরন করা হয়। সামাজিক দুরত্ব নিশ্চিত করে গোল বৃত্তে দাড়িয়ে সারিবদ্ধ হয়ে ত্রান সামগ্রী গ্রহন করেন দরিদ্র পরিবারগুলো।
ভোলা পৌরসভা মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনির প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খাদ্য সহায়তা কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
প্রাথমিক পর্যায়ে সদর উপজেলার চর সামাইয়া ইউনিয়নের দরিদ্র ৮৮টি পরিবারের মাঝে খাদ্য সহায়তা দেয়া হয়। খাদ্য সহায়তার প্রতিটি প্যাকেটে ১০ কেজি করে চাল, ৫ কেজি আলু, ১ কেজি ডাল, ১ কেজি লবন ও একটি করে সাবান রয়েছে।
এ সময় গ্রামীন জন উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক জাকির হোসেন মহিন, অতিরিক্ত পরিচালক মোস্তফা কামাল, গ্রামীন জন উন্নয়ন সংস্থার পরিচালনা পর্ষদের সাবেক চেয়ারম্যান জাবির হোসেন ডিগেন সহ প্রতিষ্ঠানের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।
গ্রামীন জন উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক জাকির হোসেন মহিন বলেন, বৈশ্বিক দুর্যোগ করোনা ভাইরাসের’ কারনে কর্মহীন হয়ে পড়ায় গ্রামের বহু দরিদ্র মানুষ কঠিন সময় পার করছে, ক্ষতিগ্রস্থ ওইসব পরিবারের পাশেই আমরা আছি। ‘গ্রামীন জন উন্নয়ন সংস্থার নিজস্ব তহবিল থেকে পুরো জেলায় ৫ হাজার পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করার কার্যক্রম হাতে নিয়েছি, তারই অংশ হিসাবে প্রথম পর্যায়ে ৮৮টি পরিবারকে খাদ্য সহায়তা দেয়া হয়েছে।
এরআগে আমরা ‘করোনা ভাইরাস’ ঝুঁকি এড়াতে জন সচেতনতার সৃষ্টির লক্ষ্যে মানুষের মাঝে লিফলেট বিতরন ও হ্যান্ড স্যানিটাইজার সামগ্রী বিতরন করেছি। এছাড়াও আমাদের প্রতিষ্ঠান ‘করোনা মনিটরিং’ সেল গঠন করেছে, কোথায় করোনা ভাইরাস সংক্রন্ত কোন সংবাদ পওয়ার সাথে সাথে আমরা তাৎক্ষনিক প্রশাসনকে অবহিত করবো।
উল্লেখ্য, গ্রামীন জন উন্নয়ন সংস্থা প্রতিষ্ঠার পর থেকে দরিদ্র জনগোষ্ঠীর উন্নয়নে বিভিন্ন সামাজিক কার্যক্রম চালিয়ে আসছে। যারমধ্যে প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ত্রান বিতরন কার্যক্রম একটি।

 

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

মার্চ ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« ফেব্রুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।