ধর্ষণ করে প্রতিবন্ধী নারীকে অন্ত:সত্ত্বা করে গর্ভপাত করায় ২ ধর্ষকসহ সালিশকারী মেম্বার জেলহাজতে

বিশেষ প্রতিনিধি: আমাদের ভোলা.কম।
ভোলার বোরহানউদ্দিন উপজেলার সাচড়া ইউনিয়নের নয় নাম্বার ওয়ার্ডের দুই ধর্ষক আবু তাহের ও শফিজল গনিকে এক শারিরীক প্রতিবন্ধী নারীকে ধর্ষণের ফলে অন্ত:সত্ত্বা করে গর্ভপাত করিয়ে মৃত বাচ্চা খালে ফেলে দেয়ার ঘটনায় গ্রেপ্তার করেছে থানা পুলিশ। একই সাথে ঘটনা ফাঁস হবার পর বুধবার(২২ এপ্রিল) সালিশ বৈঠকে ২ লাখ টাকায় দফারফা করার অভিযোগে ওই ওয়ার্ডের ইউপি সদস্য(মেম্বার) শাহাজল হক মাঝিকেও গ্রেফতার করেছে পুলিশ। বুধবার রাতে প্রতিবন্ধীর দায়ের করা মামলায় ওই তিনজনকে বৃহস্পতিবার কোর্টের মাধ্যমে জেলহাজতে পাঠিয়েছে থানা-পুলিশ। ওই তিন ব্যক্তির বাড়ি একই এলাকায়। বুধবার সকাল থেকে ওই প্রতিবন্ধী নারীকে ধর্ষণকারীদের হুমকি-ধামকি ও খালে শিশুর লাশ পাওয়ার পর স্থানীয়দের সহায়তায় ওই নারী থানা-পুলিশের কাছে আশ্রয় নিয়ে বাদী হয়ে মামলা দায়ের করে।
মামলার এজাহার, থানা-পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, স্বামী পরিত্যাক্তা দুই সন্তানের জননী এক প্রতিবন্ধী নারীকে সাচড়া ইউনিয়নের নয় নাম্বার ওয়ার্ডের আবু তাহের ও শফিজল গনি দীর্ঘদিন ধরে ধর্ষণ করে আসছিল। এক সময় ওই নারী ৭-৮ মাসের অন্ত:সত্ত্বা হয়ে পড়ে। অন্ত:সত্ত্বা হয়ে পড়ার পর গত রবিবার(১৯ এপ্রিল) শফিজল গনি ও আবু তাহের ৪ হাজার টাকা দিয়ে ওই নারীকে স্থানীয় অনি বেগমের কাছ থেকে গর্ভপাতের ঔষধ আনার জন্য পাঠায়। গত সোমবার(২০ এপ্রিল)ঔষধ খাইয়ে গর্ভপাত করিয়ে মৃত বাচ্চা খালে ফেলে দেয়।
স্থানীয় ইউনুস মাস্টার খালে ভেসে আসা বাচ্চার লাশ দেখে স্থানীয়দের সহায়তায় দালাল বাড়ি ব্রীজের নীচে মাটিচাপা দেন।
ওই ঘটনা জানাজানি হবার পর ২ ধর্ষক স্থানীয় মেম্বার শাহাজল হক মাঝির শরনাপন্ন হন। শাহাজল মাঝি ওই ওয়ার্ডের রজ্জ্বব আলী মৃধার বাড়িতে বুধবার সকাল থেকে সাড়ে এগারোটা পর্যন্ত সালিশ বৈঠক করেন। ওই বৈঠকে মেম্বার ২ ধর্ষককে মাথাপিছু ১ লাখ টাকা করে ২ লাখ টাকা জরিমানা ধার্য করে সাদা কাগজে ধর্ষিত নারীর স্বাক্ষর নেন। এরপর থেকে দুই ধর্ষক প্রতিবন্ধী নারীকে মেরে ফেলার হুমকি দেয় বলে তিনি অভিযোগ করেন।
ওই ঘটনা জেনে থানা পুলিশ ওই এলাকায় অভিযান চালিয়ে বাচ্চার লাশ উদ্ধার করে।
ঘটনার সত্যতা স্বীকার করে বোরহানউদ্দিন থানার ওসি ম. এনামুল হক জানান, প্রতিবন্ধী নারী বাদী হয়ে ৫ জনের নাম উল্লেখ করে ও ৭-৮ জনের নাম উল্লেখ না করে মামলা দায়ের করেছেন। গ্রেপ্তারকৃত ৩ জনকে কোর্টের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।