ঢাকার ৩৬নং ওয়ার্ড ব্র‍্যাকের উদ্যোগে নগদ অর্থ সহায়তা করেন ভোলার রাসেল মাল

বিশেষ প্রতিনিধি।
দেশ যখন করোনায় ভয়াবহতা প্রভাবে লক ডাউনের আওতায় দেশের সবকটি জেলাসহ বিভিন্ন অঞ্চলের মানুষ।তাছাড়া দিন দিন বাড়ছে করোনা আক্রান্ত মানুষের সংখ্যা।এমনি এক সংকট মোকাবেলার পরিস্থিতিতে বিপাকে রয়েছে এদেশের অসহায় ও খেটে খাওয়া নিন্ম আয়ের পরিবার। প্রতিনিয়ত তাদের ভুগতে হচ্ছে খাদ্য সংকট ছাড়াও নিত্য প্রয়োজনীয় দ্রব্য জিনিসপত্র অথবা পরিবারের ওষুধপত্র ক্রয়ের করতে নিত্যই অর্থ সংকটে ভুগছেন এইসকল নিন্ম আয়ের হতদরিদ্র মানুষ।

দেশের এই জাতীয় সংকটময় অবস্থায় তাদের চাহিদা মিটাতে মানবিক সহয়তা ও ত্রান বিতরণ করে যাচ্ছে দেশের সরকারী ও বেসরকারি প্রতিষ্ঠানসহ অসংখ্য শ্রেনীপেশার মানুষ।

তবে খাদ্যে দিয়েই হয়ত তাদের ক্ষুদা মিটাতে পারছি আমরা।তবে খাদ্যে ছাড়াও তাদের নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র বস্র ওষুধ ও চিকিৎসার অভাব মিটাতে না পাড়া তাদের জন্য বড় চ্যালেঞ্জ হয়ে দাড়িয়েছে।তারই ধারাবাহিকতা রাজধানী ঢাকার রমনা হাতিরঝিল থানা আওয়ামী লীগের ত্রান ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক ৩৬ নং ওয়ার্ডের ব্র‍্যাক এনজিওর সভাপতি, পপি এন্টারপ্রাইজ চেয়্যারমেন ভোলার আলীনগর ইউনিয়নের কৃতি সন্তান মোঃ রাসেল মাল এর তত্বাবধায়নে এইসকল হতদরিদ্র ও শ্রমজীবী গরিব মানুষের অর্থ সংকটের কথা বিবেচনা করে একশত অসহায় মানুষের হাতে জনপ্রতি ১৫০০টাকা নগদ সহয়তা করা হয়।

আজ সোমবার সকালে ৩৬ নং ওয়ার্ডের হাতির ঝিল থানার ও মধুবাগ এলাকার নিন্ম আয়ের মানুষের মাঝে করোনা সচেতনতা সামাজিক দুরত্ব বজায় রেখে পুরুষ ও নারী মোট একশত দরিদ্র শ্রমজীবীদের মাঝে এ-নগদ টাকা প্রধান করা হয়। এসময় ৩৬ নং ওয়ার্ডের কাউন্সিলর আলহাজ্ব তৈমুর রেজা খোকনের এর সমন্ময়ে ব্রাক এনজিওর উদ্যেগে এই নগদ টাকা বা অর্থ সহয়তা করেন রাসেল মাল।

এসময় ব্র‍্যাক সভাপতি রাসেল মাল দেশের সবাইকে সরকারী নীতিমালা মেনে চলে ঘরে থাকার পরামর্শ প্রধান করেন। পাশাপাশি দেশের হতদরিদ্র মানুষগুলির কথাভেবে যার যার সামর্থ অনুযায়ী সমাজের বৃত্তবানদের এগিয়ে আসতে এবং সহয়তা হাত বড়িয়ে দিতে পাশে থাকার আহবান জানান।

এসময় ব্র‍্যাক এনজিও সাধারন সম্পাদক শিবলী সাদিক সহ মধুবাগ হাতিরঝিল এলাকার আওয়ামী লীগের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।