শিশুদের প্রতি সহিংসতার বিরুদ্ধে ভোলায় এনসিটিএফ’র মৌন প্রতিবাদ কর্মসূচি

মোঃ আরিয়ান আরিফ , আমাদের ভোলা.কম।

ন্যাশনাল চিলড্রেন’স্ টাস্কফোর্স (এনসিটিএফ) দেশজুড়ে শিশু অধিকার পরিস্থিতি পর্যালোচনা করে আসছে। সাম্প্রতিক সময়ে গণমাধ্যমে প্রকাশিত সংবাদ থেকে দেখা যাচ্ছে শিশুদের প্রতি সহিংসতা ও নির্যাতনের হার বেড়েই চলেছে। পত্র-পত্রিকা খুললেই শিশু নির্যাতন এবং শিশুর প্রতি সহিংসতার খবর আমরা
প্রতি নিয়তই দেখতে পাচ্ছি। এসব নির্যাতনের খবর দেখে শিশুরা আতংকিত হয়ে পড়ছে। জানুয়ারি ২০১৮ হতে ডিসেম্বর ২০১৮ পর্যন্ত বিভিন্ন পত্র প্রত্রিকায় প্রকাশিত খবর থেকে আমরা দেখেছি ৫২৭ জন শিশু ধর্ষণের শিকার হয়েছে। আর এ বছর জানুয়ারি হতে মার্চ
পর্যন্ত ১৪৫ জন শিশু ধর্ষণ ও ৪১৪ জন শিশু অন্যান্য নির্যাতনের শিকার হয়েছে। বিগত বছরের তুলনায় এ বছর প্রথম তিন মাসেই শিশু ধর্ষণ আরো বেড়েছে। আমরা সকলেই চাই এসব সহিংসতার অবসান ঘটুক। এই পরিপ্রেক্ষিতে এনসিটিএফ ৬৪ জেলায় একযোগে প্রতিবাদ কর্মসূচি করার সিদ্ধান্ত গ্রহণ করে।এই লক্ষ্যে,আজ ১৮ এপ্রিল এনসিটিএফ ভোলা জেলা কমিটি  একযোগে সারাদেশে সাথে বেলা ১১টায় ভোলা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে মৌন প্রতিবাদ কর্মসূচি পালন করে।

উক্ত প্রতিবাদ কর্মসূচিতে উপস্থিত ছিলেন,ভোলা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা শারমিন জাহান শেমলী,নাজিউর রহমান ডিগ্রী কলেজের শিক্ষক ও বাংলাদেশ প্রতিদিন জেলা প্রতিনিধি জুন্নু রাহান, এনসিটিএফ এর জেলা সম্বনয়কারী আশিকুর রহমার শান্ত, রিমা আক্তার সিমা,ভোলা জেলা এনসিটিএফ সভাপতি জান্নাতুল ফেরদৌস মিম,সাংগঠনীক সম্পাদক সৌরভ সুরাত,জেলা কমিটির শিশু সংবাদিক জান্নাতুল ফেরদৌস, জুবায়ের রহমান পিরিস সহ জেলা কমিটি ও স্কুল কমিটির সকল সদস্যবৃন্দ।প্রতিবাদ কর্মসূচি ভোলা শহরের সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে মৌন প্রতিবাদ কর্মসূচি পালন করে।

নারীর প্রতি নিপীড়নরোধে ইসলামের মূল্যবোধ জাগ্রতসহ ধর্মীয় মূল্যবোধ বৃদ্ধির চেষ্টা, নারীনির্যাতনের বিরুদ্ধে কঠোর আইন প্রণয়ন, ধর্ষণের শাস্তির বিধান মৃত্যুদণ্ড ও ধর্ষণ মামলা পরিচালনার জন্য আলাদা আদালত গঠনের দাবি উত্থাপন করা হয়।

এরপর জেলা প্রশাসকের কার্যালয়ে দুপুর ১২ টায় জেলা প্রশাসক এর মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রেরণ প্রদান করা হয়।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« আগষ্ট  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।