ভোলায় করোনা সন্দেহে মোট নমুনা সংগ্রহ ১১০, প্রাপ্ত ফলাফল ৫৬

বিশেষ প্রতিনিধি, আমাদের ভোলা.কম।

করোনা ভাইরাস সংক্রামন প্রতিরোধে ভোলা সদরে দুটি এবং চরফ্যাশনে ১৩ পরিবারসহ মোট ১৫টি পরিবারকে লকডাউন করা হয়েছে। একই সাথে তাদের বাড়িতে লাল পতাকা টাঙ্গিয়ে দেয়া হয়েছে।

শুক্রবার (১০ এপ্রিল) দুপুরে প্রশাসনের নিদের্শে ভোলা সদরে নৌ বাহিনী দুটি বাড়িকে ১৪ দিনের জন্য এবং চরফ্যাশনে প্রশাসন পরবর্তি নিদের্শ না দেয়া পর্যন্ত লকডাউন করে।

নারায়গঞ্জ থেকে ফেরত শহরের খেয়াঘাট এলাকার বাসিন্দা ও অন্যজন বরিশাল মেডিকেলের করোনা ইউনিট থেকে পালিয়ে আসা চন্দ্রপ্রসাদ গ্রামের বাসিন্দা এক বৃদ্ধ রয়েছে। এছাড়াও চরফ্যাশনে পৌর এলাকায় ২টি, নীলকমল ইউনিয়নে ১০ ও চর কলমিতে একটি পরিবার রয়েছে।

নৌ বাহিনী কন্টিজেন্ট কমান্ডার নুর মোহাম্মদ এ তথ্য নিশ্চিত করে জানান, করোনা ভাইরাস মোকাবেলায় দুটি পরিবারকে লকডাউনের পাশাপাশি সন্দেহজনক ব্যাক্তিকে আলাদা রাখা হয়েছে। এছাড়াও এদের মধ্যে একটি দরিদ্র পরিবারকে খাদ্য সাহয়তার প্রদান করা হয়েছে।

চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন জানান, ঢাকা ও নারায়নগঞ্জ থেকে আসা ১৩টি পরিবারকে পরবর্তি নির্দেশ না পর্যন্ত লকডাউন করা হয়েছে। এছাড়াও যারা অকারনে বাজারে ঘোরাফেরা করছে তাদের বিরুদ্ধে অভিযান দেয়া হচ্ছে।

এদিকে করোনা ভাইরাস সন্দেহে নতুন আরো এক ব্যাক্তিকে আইসোলেশনে রাখা  হয়েছে। জেলার ২৫০ শয্যার জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে রাখা হয়েছে তাকে। ওই ব্যাক্তির  বাড়ি শহরের ভদ্রপাড়া এলাকায় বলে জানা গেছে।

জেলা স্বাস্থ্য বিভাগ জানিয়েছে,  জেলায় এখন পর্যন্ত  ৫৭৭ জনের হোম কোয়ারেন্টিন শেষ হয় হয়েছে। বর্তমানে হোম কোয়ারেন্টিনে নতুন ৮৫জনসহ ১৪১ জন আছেন।

নতুন করে করোনা সন্দেহে আরো ১০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এ নিয়ে গত ১০দিনে ১১০ জনের নমুনা সংগ্রহ করা হলো। এখন পর্যন্ত ৫৬টি রিপোর্ট নেগেটিভ এসছে।

জেলা সিভিল সার্জন ডা. রতন কমুার ঢালী বলেন, করোনা উপসর্গ নিয়ে আইসোলেশনে একজন রয়েছে এবং তার নমুনা সংগ্রহ করা হয়েছে। এখন পর্যন্ত পরিস্তিতি ভালো রয়েছে বলেও জানান তিনি।

এদিকে কররো ভাইরাস ঝুঁকি এড়াতে শহরের বিভিন্ন এলাকা ও পাড়া মহল্লায় সড়কে, এলাকায় বা বাড়ির রাস্তায় বেড়িকেট দিয়ে সেচ্চায় লকডাউন করা হয়েছে। বাইরের লোকদের প্রবেশ ঠেকাতে এ কার্যক্রম করছে তারা।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

জুন ২০২০
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« মে  
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০ 

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।