ভোলার রাজাপুর ইউনিয়নে সড়ক নয় যেনো মরণ ফাঁদ ॥ ভোগান্তির শিকার হাজারো মানুষ

এম শাহরিয়ার জিলন, বিশেষ প্রতিনিধি, আমাদের ভোলা.কম।
ভোলা সদরের রাজাপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের শান্তিরহাট ইসলামিয়া মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন ‘শান্তিরহাট টু ক্লোজার বাজার’ সংযোগ সড়কটি বড় বড় গর্ত হয়ে মরণ ফাঁদে পরিণত হয়েছে। যার ফলে ভোগান্তি পোহাতে হচ্ছে ওই এলাকার শত শত শিক্ষার্থী ও এলাকাবাসীকে। দীর্ঘ কয়েক বছর যাবত এই সড়কটি সংস্কার না হওয়ায় বর্তমানে চলাচল অনুপযোগী হয়ে পড়েছে। ঘটছে ছোট বড় দুর্ঘটনা। এই ভোগান্তি থেকে মুক্তি পেতে উর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন ভুক্তভোগী এলাকাবাসী।
সরজমিনে গিয়ে জানা গেছে, ভোলা সদর উপজেলার রাজাপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের শান্তির হাট বাজার থেকে ক্লোজার বাজার যাওয়ার একমাত্র রাস্তাটি ৩/৪ বছর যাবত সংস্কার না হওয়ায় সড়কের বিভিন্ন অংশে বড় বড় গর্ত হয়ে চলাচল অনুপযোগী হয়ে পড়েছে। শান্তিরহাট ইসলামিয়া মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন এই সড়ক দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ চলাচল করে। এই সড়কের পাশেই রয়েছে শান্তির হাট ইসলামিয়া মাধ্যমিক বিদ্যালয়, পশ্চিম মেদুয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, চরমেদুয়া আলী হোসেন মিয়াজী স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা, রাজাপুর মাধ্যমিক বিদ্যালয়, রাজাপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়। এসব বিদ্যালয়ের সহ¯্রাধিক শিক্ষার্থীকে প্রতিদিন জীবনের ঝূঁকি নিয়ে পাঠদানের জন্য স্কুলে যেতে হয়। এছাড়াও এই সড়ক দিয়ে ছোট বড় অনেক মালবাহি যানবাহন চলাচল করে। যার ফলে প্রতিনিয়ত ঘটছে ছোট বড় দুর্ঘটনা। বর্ষা মৌসুম এলে এই সড়কটি চলাচলে অনুপযোগী হয়ে পড়ে। শান্তিরহাট টু ক্লোজার বাজার সংযোগ সড়কটি দ্রুত সংস্কার করার জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন ওই এলাকার হাজারো বাসিন্দা।
ওই এলাকার বাসিন্দা আনিসুল ইসলাম, আবুল কালাম রাঢ়ি, মোত্তাছিন রাঢ়ি বলেন, শান্তিরহাট থেকে ক্লোজার বাজার সংযোগ সড়কটি দীর্ঘদিন সংস্কার না হওয়ায় বড় বড় গর্তের সৃষ্টি হয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এই সড়কের পাশে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থাকায় শত শত শিক্ষার্থী জীবনের ঝূঁকি নিয়ে এই সড়ক দিয়ে চলাচল করছে। সড়কটি ঝূঁকিপূর্ণ হওয়ায় প্রতিনিয়ত ঘটছে ছোট বড় দুর্ঘটনা। বর্ষা মৌসুম আসলে এই সড়ক দিয়ে চলাচল করতে খুবই কষ্ট হয়। তাই সড়ক বিভাগ সহ উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে এই সড়ক সংস্কারের জন্য দ্রুত ব্যবস্থা নেওয়ার দাবী জানাচ্ছি।
মেদুয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আলমগীর মিয়াজী বলেন, শান্তিরহাট টু ক্লোজার বাজার সংযোগ সড়কটি দীর্ঘ ৩/৪ বছর যাব সংস্কার না হওয়ায় সড়কের বিভিন্ন অংশে বড় বড় গর্তে পরিনত হয়েছে। যার ফলে সড়কটি চলাচল অনুপযোগী হয়ে পড়েছে। এই সড়ক দিয়ে প্রতিদিন হাজার হাজার পথচারী যাতায়াত করে। সড়কটি ঝূঁকিপূর্ণ হওয়ায় আমাদের স্কুলের শিক্ষার্থীরা অনেক কষ্ট করে স্কুলে আসছে। অনেক শিক্ষার্থী এই সড়ক দিয়ে চলাচলের সময় দুর্ঘটনার শিকার হয়ে আহত হচ্ছে। শিক্ষার্থী ও এলাকাবাসী যাতে এই সড়ক দিয়ে নিরাপদে চলাচল করতে পারে সে জন্য সরকারের কাছে সড়কটি দ্রুত সংস্কারের দাবী জানাই।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

জুন ২০২০
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« মে  
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০ 

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।