ভোলায় প্রাথমিক চিকিৎসা বিষয়ক প্রশিক্ষন কোর্স সম্পন্ন

কাজী মহিবূল্লাহ আযাদ , আমাদের ভোলা.কম।

সহ শিক্ষা কার্যক্রমের অংশ হিসাবে ভোলায় নলীনি দাশ মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের নিয়ে ২ দিন ব্যাপী প্রাথমিক চিকিৎসা, রেড ক্রশ ও রেড ক্রিসেন্টের মৌলিক ধারনা উপর ২ দিন ব্যাপী প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। রবিবার (২৮ এপ্রিল) সমাপনী দিনে প্রশিক্ষণ কোর্সের অংশ নেয়াদের উদ্দেশ্যে দিক নির্দেশনা মূলক বক্তব্য রাখেন ভোলা জেলা রেড ক্রিসেন্ট ইউনিটেরে  সেক্রেটারী ও  ভোলা সদর উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক মো: আজিজুল ইসলাম।
এসময় উপস্থিত ছিলেন নলীনি দাশ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অসীম সাহা, সহকারী শিক্ষক মসরিন আক্তার, ভোলা রেড ক্রিসেন্ট এর যুব প্রধান আদিল হোসেন তপু, বন্ধুত্ব বিভাগের প্রধান বেনজির ইসলাম ভাবনা, প্রশিক্ষণ বিভাগের প্রধান সাদ্দাম হোসেন, উপ-প্রধান খাদিজা মিম, ভলেন্টিয়ার নোমান, তানজিল প্রমুখ।
এসময় প্রধান অতিথি রেড ক্রিসেন্ট ইউনিটের সাধারন সম্পাদ মো: আজিজুল ইসলাম বলেন, বাংলাদেশ দুযোর্গ ঝুঁকিপূর্ণ একটি দেশ। প্রতিনিয়ত দুযোর্গের সাথে যুদ্ধ করে আমাদের বাচঁতে হয়। তাই বর্তমান প্রজন্মরে শিক্ষার্থীদের এই সম্পর্কে ধারনা থাকতে হবে। পাশাপাশি প্রত্যেকে শিক্ষার্থীকে প্রাথমিক চিকিৎসা সর্ম্পকে ধারনা থাকলে যে কোন সময়ে  যে কোন রোগীকে প্রাথমিক চিকিৎসা দিয়ে রক্ষা করা সম্ভব হয়। প্রশিক্ষনে রেড ক্রস ও রেড ক্রিসেন্টের জন্ম ও ইতিহাস, নীতিমালা, আন্দোলন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির গঠন ও কার্যক্রম, প্রাথমিক চিকিৎসার ধারন সহ নানা বিষয় নিয়ে আলোচনা করা হয়।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« আগষ্ট  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।