চরফ্যাশনে মধ্যবিত্তদের জন্য অন্যরকম উদ্যোগ

করোনা মোকাবিলায় সরকার ঘোষিত ‘ঘরে থাকুন, নিরাপদে থাকুন’ কর্মসূচির ফলে সবচেয়ে বেশি বিপাকে পড়েছে মধ্যবিত্ত এবং নিন্ম-মধ্যবিত্ত শ্রেণি। দেশের চলমান দূর্যোগপূর্ণ সময়ে ধনীরা ত্রাণ দিচ্ছে আর নিম্নবিত্ত পরিবারগুলো ত্রাণ নিচ্ছে। কিন্তু মধ্যবিত্ত পরিবারের অভাব থেকে যাচ্ছে লোকচক্ষুর আড়ালে।

আর এ কারণেই ফ্রেন্ডস এসোসিয়েশন অফ চরফ্যাসন নামে একটি গ্রুপ মধ্যবিত্ত পরিবারের মাঝে খাদ্যসামগ্রী পৌছে দেওয়ার ব্যতিক্রমী এক উদ্যোগ নিয়েছে।

আর যে পরিবারগুলোর মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে তাদের পরিচয় গোপন রাখতে নেওয়া হয়েছে বিভিন্নরকম অভিনব কায়দা। কখনও দিনে আবার কখনও রাতে অর্থাৎ লোকচক্ষুর আড়ালে পৌছে দিচ্ছে খাদ্যসামগ্রী। এমনকি ঘরের দরজায় খাদ্যসামগ্রী রেখে দিয়ে ফোন দিয়ে অবহিত করছে খাদ্য সামগ্রী গ্রহণ করার জন্য।

বন্ধু-বান্ধবীদের কাছ থেকে সু-নির্দিষ্ট নির্ভরযোগ্য তথ্য নিয়ে তারা চাল, ডাল, তেল, আলু, পিয়াজ, লবণ, সাবানসহ প্রয়োজনীয় খাদ্য সামগ্রীর একটি প্যাকেট নিয়ে মধ্যবিত্ত পরিবারের কাছে।

ফ্রেন্ডস এসোসিয়েশন অফ-চরফ্যাশনের এর বন্ধু মহলের অন্যতম বন্ধু রায়হান আল রাজ্জাক বলেন, আমাদের এই বন্ধুদের গ্রুপটি সম্পূর্ণ অরাজনৈতিক। আমাদের বন্ধু মহলের লক্ষ্য একটাই মানবতার কল্যাণে কাজ করা। আমরা যে খাদ্য সামগ্রী বিতরণ করছি সেটা কোনো ত্রাণনয়, দেশের এই দুঃসময়ে মধ্যবিত্ত পরিবারের কাছে আমরা যতটুকু পারছি ভালোবাসা থেকে উপহার হিসেবে তাদের কাছে পৌছে দিচ্ছি।

এছাড়াও রায়হান আল রাজ্জাক কৃতজ্ঞতা জ্ঞাপণ করেন যারা অক্লান্ত পরিশ্রম করে এই কর্মসুচিকে বাস্তবায়ন করে যাচ্ছে সেই সব বন্ধুদের বিশেষ করে,এস এম আরমান, ফাহাদ মাহমুদ, শাহরিয়ার আবির, শাওন মজুমদার সহ অন্যান্য সকল বন্ধুদের প্রতি।

ফ্রেন্ডস এসোসিয়েশন অফ চরফ্যাসন এর সকল বন্ধুদের একটাই ভাষ্য বিত্তবানরা যেনো আমাদের মতো এমনভাবে গোপনীয়তা রক্ষা করে মধ্যবিত্ত নিরবে কষ্ট সহ্যরত মধ্যবিত্ত পরিবারগুলোর পাশে দাড়ায়। আর তাদের লক্ষ্য দেশের পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত নিজস্ব অনুদানে তাদের এ কর্মকাণ্ড তারা চালিয়ে যেতে ইচ্ছুক।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

জুন ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মে    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।