অনলাইন পত্রিকায় অভ্যস্ত হয়ে ওঠার পরামর্শ প্রধানমন্ত্রীর

নিউজ ডেস্ক, আমাদের ভোলা.কম।

সংবাদ মাধ্যমের পরিবর্তনের ধারায় অনলাইন সংবাদমাধ্যমকে গ্রহণ করে তাতে অভ্যস্ত হয়ে ওঠার জন্য সবাইকে পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (২৬ এপ্রিল) বিকালে ব্রুনাই সফর নিয়ে গণভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলেন সাংবাদিকের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, ‘এটা হচ্ছে একটা যুগের অথবা প্রযুক্তির প্রভাব। প্রযুক্তি ও আধুনিকতার প্রভাবে এভাবে বিবর্তন আসতেই থাকবে। প্রযুক্তির উন্নতির ফলে আধুনিক যুগে পৃথিবীর বহু দেশে অনেক নামিদামি পত্রিকা বন্ধ হয়ে গেছে।

শেখ হাসিনা বলেন ‘অনেক নামিদামি পত্রিকা শুধু অনলাইনেই চলে, ছাপানোটা আর হয় না, একদম নাই। এ রকম বহু নামকরা পত্রিকা এখন চলে গেছে অনলাইনে। কাগজ আর ব্যবহারই হয় না।

তিনি বলেন, ‘প্রযুক্তির উন্নতির ফলে বিবর্তন আসতেই থাকবে। তবে এই বিবর্তনের সঙ্গে তাল মিলিয়ে চলতে হবে এটাই হলো বড় কথা। তবে প্রযুক্তির এই ব্যবহারে সচতনতার প্রয়োজন রয়েছে।’

সংবাদপত্রের এই বেহাল দশার প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, ‘আমাদের দেশের মতো এত পত্রিকা পৃথিবীর কোনো দেশে নেই। সিঙ্গাপুরে মাত্র একটা পত্রিকা। সেটাও সরকার স্পনসর্ড। আমাদের মতো এত পত্রিকা কিন্তু কোনো দেশে নেই।’

ওয়েজ বোর্ড কার্যকর করার বিষয়ে বঙ্গবন্ধু কন্যা বলেন, আমি সরকারের পক্ষ থেকে ওয়েজবোর্ড নিয়ে যেটা করণীয় সেটা আমরা করে দিয়েছি। এটি নির্ভর করছে মালিকপক্ষ কতটুকু বাস্তবায়ন করবে তার ওপর। এখন সাংবাদিকরা সেখান থেকে কতটুকু আদায় করে নিতে পারেন সেটা দেখার বিষয়।

(সূ্ত্র – অধিকার. কম)

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« আগষ্ট  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।