সাহিত্য সম্মাননা পেলেন ভোলার সামছুদ্দিন 

স্টাফ রিপোর্টার, আমাদের ভোলা।

সময়ের অন্যতম সেরা সাহিত্য সংগঠন ‘স্বপ্ননীল সাহিত্যচর্চা পরিষদ’ -এর ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী ও আন্তর্জাতিক গুণীজন সংবর্ধনা-২০২২ অনুষ্ঠানে সাহিত্য বিশেষ অবদানের জন্য মোট ১৬৩ জনকে সম্মাননা প্রধান করা হয়

এর মধ্য ভোলা সদর উপজেলার পশ্চিম ইলিশা ইউনিয়ন এর কৃতি সন্তান মুহাম্মদ সামছুদ্দিন কে সম্মাননা দেওয়া হয়। মুহাম্মদ সামছুদ্দিন ২য় বারের মতো সাহিত্য সম্মাননা পেলেন।

শনিবার (৫ মার্চ) ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি অব বিজনেস স্টাডিজ ভবনে সংগঠনটির সভাপতি মোঃ আমিনুল ইসলাম-এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিচারপতি এস এম মজিবুর রহমান।

এছাড়া প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কবি মাহমুদুল হাসান নিজামী, বিশেষ আলোচক ছিলেন ড. এস এম ইলিয়াছ, কবি আতিক হেলাল, মোসলেহ উদ্দিন, গুল আফরোজ আহমেদ, আলমগীর জুয়েল, সৈয়দ শাহনুর আহমেদ, আনোয়ার রেজা, মুন্সি কবির হোসেন, বেল্লাল হাওলাদার ও হাসান মনজু প্রমুখ।

প্রধান অতিথি বিচারপতি এস এম মজিবুর রহমান তাঁর বক্তব্যে বলেন, ‘অনলাইন সাহিত্যের এই জমজমাট আসর আমাকে ভীষণভাবে টানে। আমি আমার বিধি মোতাবেক কাজের ফাঁকে যখনই সুযোগ পাই, ছুটে আসি কবি-সাহিত্যিকদের মিলন মেলায়। স্বপ্ননীলের আজকের আয়োজনে আসতে পেরে আমার বেশ ভালো লাগছে এবং ভবিষ্যতেও ডাকলে আমি নিশ্চিত সাড়া দেবো।’

সম্পুর্ন অনুষ্ঠান ধ্রুববানী অনলাইন পেজে লাইভ সম্প্রচারিত হয়।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।