ভোলায় স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে  বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা

ইয়াছিনুল ঈমন, আমাদের ভোলা  ।

 স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী :স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশ উপযাপন উপলক্ষ্যে  বর্ণ্যঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। “বাংলাদেশ এক অনন্য অর্জন স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সকালে ভোলা জেলা প্রশাসনের আয়োজনে একটি বর্ণ্যঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি জেলা প্রশাসক কার্যলয়ের সামনে থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে ভোলা সরকারি স্কুলে মাঠে গিয়ে শেষ হয়।  র‌্যালিতে বাংলাদেশের বিভিন্ন সামাজিক  সাংস্কৃতি ও দেশের বীর সেনাদের তুলে ধরা হয়।  র‌্যালিতে নেতৃত্বদেন ভোলার নাবাগত জেলা প্রশাসক  মো: তৌফিক-ই-লাহী চৌধুরী।
পরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে ভার্চুয়ালি আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ভোলা-১ আসনের সংসদ সদস্যও সাবেক বানিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ।  এসময় তিনি বলেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে আমরা স্বল্পোউন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে রুপান্তরিত  হতে পেরেছি।জাতির জনক বঙ্গবন্ধুর জন্ম নাহলে এদেশ স্বাধীন হতোনা। ১৭৭১ সালে ৩০ লাখ শহীদের বিনিময়ে জাতির জনক বঙ্গবন্ধুর নেত্বেতে আমরা এই  স্বাধীন দেশ পেয়েছি।
এসময় তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর লক্ষ্য ছিলো বাংলাদেশকে স্বাধীন । এই লক্ষ্য বুকে ধারন করে পাকিস্তান প্রতিষ্ঠা হওয়ার পরে তিনি উপলদ্ধি করেছেন এই পাকিস্তান বাংলাদেশর জন্য নয়। একদিন বাংলার ভাগ্য নিয়ন্তা বাঙালিকেই হতে হবে। তাই তিনি বিভিন্ন আন্দোলন সংগ্রামের নেতৃত্ব দিয়ে এই দেশকে পাকিস্তান থেকে স্বাধীন করেছেন। যতদিন বাংলাদেশ থাকবে ততদিন মানুষের রিদয়ে বঙ্গবন্ধু বেচেঁ থাকবেন বলে জানান।
এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু,পুলিশ সুপার  সরকার মোহাম্মদ কায়সার,ভোলা সিভিল সার্জন ডা. সাঈদ রেজাউল ইসলাম,সদর উপজেলা চেয়ারম্যান  মো. মোশারেফ হোসেন, পৌরসভার মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জহুরুল ইসলাম নকিব, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ ইউনুস প্রমুখ। পরে দুদিন ব্যাপী স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ‘স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশ’ উযাপন উপলক্ষে   দুইদিনব্যাপী উন্নয়ন  মেলার উদ্বোধন করেন।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।