ভোলায় জোড়া খুনের মামলায় ২ জনের মৃত্যুদণ্ড

কাজী মহিবুল্লাহ আজাদ, আমাদের ভোলা ‌।

ভোলায় জোড়া খুনের ঘটনায় দুজনের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে ১০ হাজার টাকা অর্থ দণ্ডও দেওয়া হয়েছে। এ মামলায় একজনকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকার অর্থদণ্ড অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (৩০ মার্চ) দুপুরে ভোলা জেলা ও দায়রা জজ মোহাম্মদ মোহসিনুল হক এই রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামি হলেন, মো. মামুনুর রশিদ মামুন (৪৫) ও মো. ফিরোজ (৪৬)। তাদের মধ্যে ফিরোজ পলাতক রয়েছেন। যাবজ্জীবনপ্রাপ্ত ব্যক্তি হলেন, মো. শরিফ।

এছাড়া মো. আরিফ ও খালেদা সুলতানা রেহানাকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

আদালতের সরকারি কৌসুলি (পিপি) সৈয়দ আশরাফ হোসেন লাবু মামলার রায়ের বিষয়টি নিশ্চিত করে সাংবাদিকদের বলেন, ২০১৮ সালে জোড়া খুনের ঘটনায় দায়েরকৃত মামলায় দীর্ঘ শুনানি শেষে বুধবার জেলা ও দায়রা জজ মামলার রায় দেন। রায়ে ২ জনকে মৃত্যুদণ্ড ও ১ জনকে যাবজ্জীবন কারাদণ্ড এবং ২ জনকে খালাস দেন। মামলার রায়ে বাদিপক্ষ সন্তুষ্ট।

তিনি আরও বলেন, এ মামলায় ২৩ জন সাক্ষীর জবানবন্দি প্রদান করেন। আসামির বাবা ও মামলার বাদি মো. মোস্তাফিজুর রহমান বলেন, রায়ে আমরা খুশি। তবে পলাতক আসামিকে খুঁজে বের করে আসামিদের রায় দ্রুত কার্যকরের দাবি করেন তিনি।

আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট অতন্দ্র লাল ব্যানার্জী সাংবাদিকদের বলেন, আসামিরা আশানুরূপ রায় পায়নি। এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করা হবে।

আদালতে রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন সরকারি কৌসুলি (পিপি) অ্যাডভোকেট সৈয়দ আশরাফ হোসেন লাবু, সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট স্বপন কুমার দে ও সরকারি অতিরিক্ত কৌসুলি (এপিপি) অ্যাডভোকেট সোহেব হোসেন মামুন।

এছাড়া আসামিপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট অতীন্দ্র লাল ব্যানার্জী।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।