ভোলা রেড ক্রিসেন্ট ইউনিটের যুব প্রধান তপু ‘শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবক’ নির্বাচিত

বিশেষ প্রতিনিধি, আমাদের ভোলা.কম।
ভোলা জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের যুব প্রধান, ইয়ূথ কমিশন মেম্বার যুব সংগঠক আদিল হোসেন তপু দুর্যোগ ঝূঁকিহ্রাসে অনন্য অবদান রাখায় শ্রেষ্ঠ যুব রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবক নির্বাচিত হয়েছেন। মঙ্গলবার (১০ মার্চ) ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস-২০২০ অনুষ্ঠানে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় ঘুর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচী (সিপিপি) শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবক পুরস্কার প্রদান করেন। এসময় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান এমপির হাত থেকে সনদপত্র ও শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবক ক্রেস্ট গ্রহণ করেন আদিল হোসেন তপু।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান এমপি। দুর্যোগ ও ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ শাহ কামাল এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এ বি তাজুল ইসলাম এমপি। সারাদেশের মধ্যে সিপিপি, রেড ক্রিসেন্ট সোসাইটি, স্কাউট, রোভার স্কাউট, বিএনসিসি, ফায়ার সার্ভিসের সর্বমোট ৪০জন সদস্য এই সম্মাননায় ভূষিত হন। বরিশাল বিভাগের মধ্যে রেড ক্রিসেন্ট ইউনিটের সদস্যদের মধ্যে আদিল হোসেন তপু শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবক নির্বাচিত হয়েছেন।
আদিল হোসেন তপু ‘শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবক’ সম্মাননা পাওয়ায় ভোলা জেলা রেড ক্রিসেন্ট ইউনিট, ভোলা নাগরিক অধিকার ফোরাম, মানবাধিকার ও আইন সহায়তা কেন্দ্র, ভোলা, পর্যটনের জন্য প্রচারাভিযান, বাল্যবিয়ে ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটি, ইয়ূথ পাওয়ার ইন বাংলাদেশ, তারুণ্যের কন্ঠস্বর প্লাটফর্ম, হেল্প এন্ড কেয়ার, গ্রামীণ সমাজ কল্যাণ পাঠাগার, বিডি ক্লিন, এনসিটিএফ, ভোলা, ইয়ূথ নেট, পূর্ব ইলিশা যুব ফাউন্ডেশন, ভাষা শহীদ স্মৃতি সংঘসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। সংগঠনের নেতৃবৃন্দ আদিল হোসেন তপুর উত্তোরত্তোর সমৃদ্ধি ও মঙ্গল কামনা করেন। ঘুর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচী (সিপিপি) এর উপপরিচালক মোঃ শাহাবুদ্দিন, ভোলা জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির সেক্রেটারী আজিজুল ইসলাম এই সাফল্য অর্জন করায় তাকে অভিনন্দন জানিয়েছেন বলেন, আদিল হোসেন তপু একজন পরিশ্রমি সংগঠক। যুব রেড ক্রিসেন্ট নিয়ে পরিশ্রম করেছে তার সাফল্য হিসেবে এই পুরস্কার পেয়েছে। আমরা তার উজ্জল ভবিষ্যত কামনা করছি।
আদিল হোসেন তপু বলেন, এই সাফল্য শুধু আমার একার নয়। এটা ভোলা জেলা রেড ক্রিসেন্ট নেতৃবৃন্দ ও যুব সদস্যদের। তাদের পরামর্শ ও পরিশ্রমের মাধ্যমে আমি একটি লক্ষ্য নিয়ে কাজ করেছি। যার সাফল্য হিসেবে এই স্বীকৃতি পেয়েছি। এই সম্মাননা আমি সংগঠনের সদস্যদেরকে উসর্গ করলাম।
উল্লেখ্য, আদিল হোসেন তপু ২০০৭ সালে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ভোলা জেলা যুব ইউনিটে যোগদান করেন। ২০০৭ সালের প্রলোয়ংকারী ঘুর্ণিঝড় সিডরে ভোলাসহ উপকূলীয় এলাকায় আঘাত হানলে তিনি সেখানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। সেই থেকে তিনি রেড ক্রিসেন্টের একনিষ্ঠ সদস্য হয়ে কাজ করে আসছিলেন। তার কর্মকান্ডে স্বীকৃতি হিসেবে ২০১৮-২০১৯ইং সালে তাকে ভোলা জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের যুব প্রধান নির্বাচিত করা হয়। যুব প্রধান নির্বাচিত হয়ে আদিল হোসেন তপু একঝাঁক উদীয়মান তরুণ সদস্যদেরকে নিয়ে ব্যাপক কাজ করেন। যার ফলে প্রাণ ফিরে পায় ভোলা জেলা রেড ক্রিসেন্ট যুব ইউনিট। এই কাজের স্বীকৃতিস্বরূপ তাকে বাংলাদেশ রেড ক্রিসেন্ট ইউনিটের ইয়ূথ কমিশন মেম্বার নির্বাচিত করা হয়। এছাড়াও আদিল হোসেন তপু চ্যানেল-২৪, আলোকিত বাংলাদেশ এর জেলা প্রতিনিধি, দৈনিক আজকের ভোলার চীফ রিপোর্টার হিসেবে সাংবাদিকতা করছেন। তিনি বিভিন্ন সংগঠনের সাথে জড়িত থেকে জলবায়ূ, বাল্যবিবাহ রোধ, শিশু অধিকারসহ মানবসেবায় কাজ করে যাচ্ছেন।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

মে ২০২০
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« এপ্রিল  
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১ 

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।