ভোলায় মোতায়েন হচ্ছে ৯ প্লাটুন নৌবাহিনী

ইয়াছিনুল ইমন, আমাদের ভোলা.কম।

ভোলায় করোনাভাইরাস ঝূঁকি এড়াতে পুরো জেলাকে পর্যবেক্ষনে রাখা হয়েছে। পরবর্তী নিদের্শ না দেয়া পর্যন্ত মঙ্গলবার (২৪ মার্চ) সন্ধ্যা থেকে পুরো জেলার সকল দোকান-পাট, মার্কেট ও শপিংমল সহ বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠান বন্ধ ঘোষনা করা হয়েছে। তবে শুধু মাত্র ওষুধ ও নিত্যপ্রয়োজনীয় দোকান পাট খোলা রাখা হয়েছে। করোনা ঝুঁকি এড়াতে সর্বোচ্চ সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করেছে জেলা প্রশাসন।
এদিকে বুধবার ২৫ মার্চ ও বৃহস্পতিবার (২৬ মার্চ) থেকে থেকে জেলায় ৯ প্লাটুন নৌ বানিহী মোতায়েন হচ্ছে। জন সমাগম ঠেকাতে প্রশাসনকে সহযোগীতায় তারা মাঠে টহল দিবে। জেলার সাত উপজেলায় নিয়োজিত থাকতে তারা।
এদিকে দুপুর থেকেই বন্ধ হয়ে যায় জেলার অভ্যন্তরীন ও দুরপাল্লার রুটের সকল ধরনের নৌযান চলা বন্ধ করে দেয়া হয়। এতে দেশের বিভিন্ন জেলার সাথে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে জেলা। বিকেলের দিকে শহর সুরক্ষা ও পরিস্কার পরিচ্ছন্ন করতে স্প্রে করে ফায়ার সার্ভিসের কয়েকটি ইউনিট।
সন্ধ্যার পর থেকেই শহরের চিরচেনা দৃশ্য পাল্টে যায়। শহরের সকল দোকান-মার্কেট বন্ধ হয়ে পড়ায় কমতে থাকে জন সমাগম। জন সমাগম কমাতে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের কাজ করতে দেখা গেছে। তবে সীমিত আকারে রিকশা চলাচল করতে দেখা যায়। শহর ছেড়ে বেশীরভাগ মানুষ ঘরমুখী হয়ে পড়েছেন।
ভোলার জেলা প্রশাসক কার্যালয়ের সহকারি কমিশনার আকিব ওসমান এ তথ্য নিশ্চিত করে বলেন, ৯ প্লাটুন নৌ বাহিনী আসবে বুধবার ও বৃহস্পবিারের মধ্যেই। করোনা ঝুঁকি এড়াতে সর্বোচ্চ প্রস্তুতি নিয়েছে জেলা প্রশাসন।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

এপ্রিল ২০২০
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« মার্চ  
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০ 

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।