ভোলায় আন্তর্জাতিক নারী দিবস পালিত

কাজী মহিবুল্লাহ আজাদ, আমাদের ভোলা।

করোনা কালে নারী নেতৃত্ব, গড়বে নতুন সমতার বিশ্ব” এই প্রতিপাদ্য বিষয়কে সমানে রেখে নানা কর্মসূচীর মধ্যে দিয়ে ভোলায় আন্তর্জাতিক নারী দিবস পালন করা হয়েছে।

জেলা প্রশাসন ভোলা ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে ও বেসরকারি উন্নয়ন সংস্থা সিআরএসএস- কেএনএইচ-সিএফসিডিপি এর অংশ গ্রহণে সোমবার (৮ মার্চ) সকালে ভোলা জেলা প্রশাসকের কার্যালয়ে দিবসটি উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক সুজিত কুমার হালদার এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ভোলা জেলা প্রশাসক মো. তৌফিক-ই-লাহী চৌধুরী। সভায় স্বাগত বক্তব্য রাখেন মহিলা বিষয়ক অধিদপ্তর এর উপ-পরিচালক মো. ইকবাল হোসেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান। তালহা তালুকদার বাঁধন এর উপস্থাপনায় এসময় আরও বক্তব্য রাখেন ভোলা সদর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা চামেলী বেগম।

এসময় উপস্থিত ছিলেন-বেসরকারি উন্নয়ন সংস্থা প্রজেক্ট অফিসার সিআরএসএস রাশেদ খান, সৌভন বিশ্বাস,কমিউনিটি ফ্যাসিলেটর মো. তারেক প্রমুখ। অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. তৌফিক-ই-লাহী চৌধুরী বলেন, ভোলা হবে ইভিটিজিং ও বাল্য বিবাহ মুক্ত জেলা। এই জেলা বাল্য বিবাহ রোধে প্রশাসন সব সময় জিরো টলারেন্স ভূমিকায় কাজ করবে।

তিনি তার বক্তব্যে বলেন, সৃষ্টির যা কিছু মহান অর্ধেক তার করিয়াছে নারী অর্ধেক তার নর। শিক্ষার কোন বিকল্প নয়। সমাজের সকল স্তরে শিক্ষা পৌঁছে দিতে হবে। শিক্ষায়ই পারে দৃষ্টিভঙ্গি বদলাতে। সমাজকে পরিবর্তন করতে। তিনি সকলকে আহবান জানিয়ে বলেন আমাদের সমাজে সমতা প্রতিষ্ঠা করতে হলে নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে আসতে হবে। আপনি যৌতুকের বিরুদ্ধে কথা বলবেন নিজের ছেলের জন্য যৌতুক নেবেন এটা হবে না। আপনার পরিবারের পুরুষ (ছেলে,ভাই) কে কোন ইভ-টিজিং না করতে উদ্বুদ্ধ করতে হবে।

তিনি আরও বলেন তার কর্মকালে ভোলা হবে আরও ইভটিজিং মুক্ত, বাল্যবিয়ে মুক্ত। নারীদের উন্নয়নে জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরকে সাথে নিয়ে ব্যাপক কাজ করা হবে নারীদের উন্নয়নে। এসময় উপস্থিত ছিল জেলা পর্যায়ের বিভিন্ন কর্মকর্তা কর্মচারী ও নারী সংগঠনের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

জুলাই ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জুন    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।