ভোলার পশ্চিম ইলিশায় খাল দখল করে দোকান উত্তোলন

ইয়ামিন হোসেনঃ আমাদের ভোলা.কম।

ভোলার সদর উপজেলার পশ্চিম ইলিশা ইউনিয়নে জাঙ্গালিয়া বাজারের ওপর দিয়ে প্রবাহিত খালের মধ্যে অবৈধভাবে পাকা পিলার তুলে দোকানঘর নির্মাণ করছেন স্থানীয় বিএনপির সাবেক প্রভাবশালি নেতা মোঃ আলী গাজী। প্রকাশ্যে এ ঘর তুললেও সংশ্লিষ্ট প্রশাসন কোনো ব্যবস্থা নেয়নি। ফলে স্থানীয় সচেতন লোকজনের মাঝে চরম ক্ষোভ বিরাজ করছে। স্থানীয়রা জানান, জাঙ্গালিয়া বাজারের উত্তর পাশে গাজী বাড়ীর দরজায় সড়কের পাশে এবং রুপালি ব্রিক্সের সামনে। খালের ৮-৯ ফুটের দখল করে পাকা পিলার তুলে ৩/৪টি ঘর নির্মাণ করছেন পশ্চিম ইলিশা ইউনিয়নের ৬ নং ওয়াডের প্রভাবশালী হাজী আলী গাজী । এ ব্যাপারে, আলী গাজীর বক্তব্য নেওয়ার জন্য গেলে তিনি সাংবাদিক পরিচয় পেয়ে ঘটনাস্থল থেকে পালিয়ে যান। কিন্তু একদল দখলবাজ একের পর এক খাল দখল করার প্রতিযোগিতা চলছে । ফলে খালটি ভরাট হয়ে নাব্যতা হারিয়ে ফেলেছে। যার ফলে শুষ্ক মৌসুমে খালে পানি থাকে না। আর পানির জন্য চাষাবাদ নিয়ে বিপাকে পড়েছেন চাষিরা। দখলবাজরা প্রভাবশালী হওয়ায় প্রতিবাদ করার সাহস করছেন না কেউ। এ ব্যাপারে ঐ ওয়ার্ডের মেম্বার মাসুদ মিয়া বলেন ভাই আমাদের কিছু করার নেই। আপনারা উদ্যােগ নেন আমি আপনাদের সাথে আছি।

চেয়ারম্যান গিয়াসউদ্দিন জানান, আমি তাদের বলেছি যে আপনার এই দোকান থাকবে না কিছু দিনের মধ্যে খাল খনন হবে তখন এই দোকান ভাঙা লাগবে তিনি আমার কথা না শুনে তিনি সবাইকে মেনেজ করে দোকান উত্তলন করেন।

ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম জানান, এটা খুব দুঃখজনক যে সরকারী খাল দখল করে ঘর উত্তোলন করছেন।

ভোলা সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা কামাল হোসেন জানান বিষয়টি আমি এসিল্যান্ডকে জানাবো তিনি প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন।

অন্যদিকে প্রশাসন কোনো ব্যবস্থা না নেয়ায় সচেতন মহলে চরম ক্ষোভ বিরাজ করছে। ইতিমধ্যে এই খালটি ড্রেনেজের কাজ চলছে। এই ড্রেনেজের মধ্যেই খালের ভিতর দোকান উত্তলেন মহা উৎসভে মেতে উঠেছেন স্থানীয় ঐ বিএনপি নেতা।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

ফেব্রুয়ারি ২০২৩
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জানুয়ারি    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮  

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।