ভোলার ইলিশার ধসে যাওয়া ব্রিজ সংস্কার হয়নি ৩ বছরেও

আকতারুল ইসলাম আকাশঃ আমাদের ভোলা.কম।

ভোলা সদর উপজেলার ০৩নং পশ্চিম ইলিশা ইউনিয়ন ও রাজাপুর ইউনিয়নের মধ্যবর্তী খালের ওপর নির্মিত ব্রিজের ছাদের একাংশ ধসে গেছে।

ব্রিজ ধসের ৩ বছরেও হয়নি সংস্কার। মানুষের চলাফেরার জন্য ব্রিজের ভাঙা অংশে কাঠ দিয়ে ঢেকে দিয়েছে স্থানীয় জনগণ। তার পরেও শুকনা কাঠ ভেঙে পড়ে যাচ্ছে খালের মধ্যে। যার জন্য এখন আর স্থানীয় কেউ ই এই দিকে তেমন একটা নজরও রাখছেন না। জীবনের ঝুঁকি নিয়ে ব্রিজের ওপর দিয়ে চলাচল করছে মাহিন্দ্র, অটোরিক্সা, রিক্সা ও ভ্যানগাড়ি সহ বিভিন্ন যানবাহন। এতে করে যে কোন মুহূর্তে ঘটতে পারে বড় ধরনের কোন দুর্ঘটনা।

ব্রীজের প্রায় অধিকাংশ অংশই ভেঙে গেছে। নেই ব্রীজের হাতলও। দেখা দেয় একাধিক ফাটল। পশ্চিম ইলিশা, রাজাপুর এই দুই ইউনিয়নের প্রায় ৫০-৬০ হাজার মানুষের ভোগান্তির যেন শেষ নেই।ব্যবহারে অনুপযোগি হওয়ায় ব্রিজটি পুনঃ নির্মাণের দাবি জানান এলাকাবাসী।

প্রায় ২৫ বছর আগে উপজেলার রাজাপুর ইউনিয়ন গুলোর সাথে উপজেলা সদরের যোগাযোগের জন্য নির্মিত হয় ব্রিজটি।দশ মিটার লম্বা ও তিন মিটার চওড়া ব্রিজটি নির্মাণের পর একবারও সংস্কার করা হয় হয়নি।

পশ্চিম ইলিশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্জ্ব মো. গিয়াস উদ্দিন আহমেদ বলেন, ব্রিজটি নতুন করে নির্মাণের জন্য থানা ইঞ্জিনিয়ার পাঁচ মাস আগে মাটি পরীক্ষা করিয়েছেন।আশা করছি এ বছরেরই ব্রিজের কাজ শুরু হবে।

উপজেলা প্রকল্প কর্মকর্তা বলেন, বিভিন্ন কারণে এতোদিন সংস্কার করা হয়নি ব্রিজটি। তবে চলতি বছরেই নির্মাণ করা হবে নতুন ব্রিজ।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« আগষ্ট  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।