বোরহানউদ্দিনে অভায়াশ্রমে অভিযানে হামলা , ৪ নৌকা সহ ৫ হাজার মিটার জাল জব্দ

বিশেষ প্রতিনিধি, আমাদের ভোলা.কম:
ভোলার বোরহানউদ্দিনে মেঘনা নদীর ইলিশের অভয়াশ্রমে উপজেলা মৎস্য অধিদপ্তর ও থানা পুলিশের নিয়মিত অভিযান চলানোকালে তাদের উপর জেলেরা সংঘবদ্ধভাবে হামলা চেষ্টা করে। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার(ভারপ্রাপ্ত) মো. বশির গাজী বোরহানউদ্দিন থানা, তজুমদ্দিন থানা ও মৃজাকালু পুলিশ ফাঁড়ির অতিরিক্ত পুলিশের সহায়তায় সাঁড়াশি অভিযান চালালে সংঘবদ্ধ জেলেরা পিছু হটে। শনিবার দুপুর সোয়া তিনটার দিকে মেঘনা নদীর বোরহানউদ্দিন-তজুমদ্দিন সীমানার স্লুইজ গেট এলাকায় এ ঘটনা ঘটে। ওই সময় হামলা চেষ্টাকারী জেলেদের ৪ টি নৌকা ও ৫ হাজার মিটার জাল জব্দ করা হয়েছে।
সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা নাজমুস সালেহীন জানান, মেঘনা নদীতে থানা পুলিশ সহ পুলিশের উপ-পরিদর্শক বেলাল, মৎস্য অফিসের ক্ষেত্র-সহকারী হেলালউদ্দিন,মনিরুজ্জামান,মানজারুল ইসলাম নিয়মিত অভিযান পরিচালনা করছিল। দুপুর আড়াইটার দিকে তাদের উপর বোরহানউদ্দিন-তজুমদ্দিন সীমানার স্লুইজ গেট এলাকায় কিছু জেলে সংঘবদ্ধ হয়ে ইট-পাটকেল নিক্ষেপ করে। ওই দল ওই খবর দিলে তিনি সহ উপজেলা নির্বাহী অফিসার বশির গাজী, ওসি ম.এনামুল হক ঘটনাস্থলে উপস্থিত হন। একই সময় পাশ্ববর্তী তজুমদ্দিন ও বোরহানউদ্দিন থানা পুলিশ এবং মৃজাকালু পুলিশ ফাঁড়ির সদস্যরা উপস্থিত হয়ে যৌথ অভিযান পরিচালনা করেন। তখন হামলা চেষ্টাকারীরা পিছু হটে। ওই সময় নিষেধাজ্ঞা উপেক্ষা করে নদীতে জাল ফেলায় ৪ টি নৌকা, ৫ হাজার মিটার জাল ও ১ শত কেজি ইলিশ মাছ জব্দ করা হয়।
ওসি ম. এনামুল হক জানান, সামান্য ইট-পাটকেল নিক্ষেপ ছাড়া বড় ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই পরিস্থিতি নিয়ন্ত্রনে আনা হয়েছে।
উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার মো. বশির গাজী জানান, ঘটনাস্থলে ভ্রাম্যমান আদালত পরিচালনা করি। ৪ টি জব্দ করা নৌকা তাৎক্ষণিক নিলামের মাধ্যমে ২ লাখ টাকা বিক্রি করা হয়েছে। এছাড়া ৫ হাজার মিটার জাল পুড়িয়ে ফেলা হয়েছে। জব্দ ১ শত কেজি পরিমান ইলিশ মাছ স্থানীয় এতিমখানায় দেয়া হয়েছে।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

জুলাই ২০২০
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« জুন  
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!