বাংলাবাজার ফাতেমা খানম কলেজে র্বনাঢ্য আয়োজনে পালিত হলো স্বাধীনতা দিবস

ইয়াছিনুল ঈমন, আমাদের ভোলা.কম।

“সেই থেকে স্বাধীনতা শব্দটি আমাদের” এই শ্লোগানকে সামনে রেখে ভোলার বাংলাবাজার ফাতেমা খানম কলেজে পালিত হলো মহান স্বাধীনতা দিবস। সকালে কলেজের সকল শিক্ষক ও শিক্ষার্থীদের উপস্থিতিতে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালীটি বিভিন্ন স্থানীয় প্রদক্ষিণ করে কলেজ ক্যাম্পাসে এসে শেষ হয়। এরপর হয় আলোচন সভা। এতে প্রধান অতিথী হিসেবে বক্তব্য রাখেন বাণিজ্য মন্ত্রাণায়ন সম্পর্কিত স্থায়ী কমিটির চেয়ারম্যান, আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলির সদস্য সাবেক বাণিজ্য মন্ত্রী ও ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ। প্রধান অতিথি তার ৪৫ মিটিনের বক্তব্যে তুলে ধরেন বঙ্গবন্ধুর সাথে তার জীবনের বিভিন্ন স্মৃতি। তুলে ধরেন মহান স্বাধীনতার ইতিহাস, মুক্তি যুদ্ধের বিভিন্ন চিত্র। অনুষ্ঠানের আগে ওই এলাকার কেন্দ্রীয় নব নির্মিত শহীদ মিনারের উদ্বাধন করেন। এ ছাড়া সকালে জেলা প্রশাসন আয়োজিত স্বাধীনতা দিবসের কুচকাওয়াজ উদ্বোধন ও জেলা আওয়ামী লীগ আয়োজিত র‌্যালী সমাবেশেও অংশ নেন সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। ফাতেমা খানম কলেজ মাঠের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন মিসেস আনোয়ারা বেগম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়্যারমান আব্দুল মোমিন টুলু।

কলেজ গর্ভনিং বডির সভাপতি জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লবের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়্যারমান মো: মোশারেফ হোসেন, জেলা আওয়ামীলিগের যুগ্ম সম্পাদক জহিরুল ইসলাম নকিব,সিভিল সার্জন ডাঃ রথীন্দ্র নাথ মজুমদার, ভোলা প্রেস ক্লাবের সাবেক আহবায়ক আবু তাহের, ভোলা প্রেস ক্লাবের সভাপতি মো: হাবিবুর রহমান, জেলা চেম্বার অব কর্মাসের পরিচালক কলেজ গর্ভনিং বডির সদস্য মো: শফিকুল ইসলাম, দৌলতখান উপজেলার সাবেক চেয়্যারমান বাবুল চৌধুরী, দৌলতখান উপজেলার চেয়্যারমান মনজুর আলম, পূজা উদযাপন পরিষদ সভাপতি দুলাল চন্দ্র, রুহুল আমিন জাহাংগীর, দৈনিক ভোলার বানী সম্পাদক মো: মাকসুদুর রহমান, ভোলা পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক শাহ আলী নেওয়াজ পলাশ, ভোলা পৌরসভার কাউন্সিলর মো: শাহে আলম, আতিকুর রহমান, সালাহউদ্দিন লিংকন প্রমুখ । অনুষ্ঠান সন্চালনায় ছিলেন প্রভাষক ও প্রেসক্লাবের সম্পাদক অমিতাভ রায় অপু।
অনুষ্ঠানে কৃতি শিক্ষর্থী ইখতিয়ার হোসেনকে ল্যাপটপ প্রদান করা হয়। এ ছাড়া গুনজনদের গ্রেষ্ট ও উত্তুরীয় পরিয়ে দেয়া হয়। আমন্ত্রিত সকল অতিথিদের উপহার দেয়া হয় কলেজের পক্ষ থেকে। পরে কলেজের শিক্ষার্থীদের পাশপাশি মঞ্চ কাপান আবিদুল আলম, আসিফ মাহমুদ র্মাসেল, চৈতি, র্নিঝর ও হৃদয়।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

অক্টোবর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« সেপ্টেম্বর  
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১ 

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।