দৌলতখানের নলগোড়া শরীফ বাড়ী স্কুলে শেখ মুজিবুর রহমানের জন্ম বার্ষিকী পালিত

জাফর ইকবাল, আমাদের ভোলা .কম।

নানা কর্মসূচীর মধ্য দিয়ে দৌলতখান উপজেলার অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান নলগোড়া শরীফ বাড়ী মাধ্যমিক বিদ্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে সকালে স্কুলের হল রুমে ৬ষ্ঠ শ্রেণী থেকে ১০ শ্রেণী পর্যন্ত সকল শিক্ষার্থীদের নিয়ে রচনা প্রতিযোগীতা, দেশাত্মবোধক গান, কবিতা আবৃত্তি, কৌতুক, শেখ মুজিবুর রহমানের উপর উপস্থিত বক্তৃতা অনুষ্ঠিত হয়। পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্মময় জীবনের উপর এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক মেহেদি হাসান মাসুদের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি ও ওয়ার্ড আওয়ামীলীগের নেতা মোঃ সিদ্দিক শরীফ। অনুষ্ঠানে শিক্ষকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন সহকারী শিক্ষক (কম্পিউটার) মোঃ শরীফ হোসাইন। এসময় বক্তারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম থেকে শুরু করে শিক্ষা জীবন, রাজনীতিতে অনুপ্রবেশ, বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে রাজপথে থেকে নেতৃত্ব দেয়াসহ মৃত্যুর আগ পর্যন্ত কর্মময় জীবনের উপর আলোচনা করেন। এসময় বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক মোঃ মাইন উদ্দিন, রাম কৃষ্ণ সিং, আতিকু রহমান মিরাজ, সুজন মাহমুদ, রেজাউল করিম দোলনসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
আলোচনা সভা শেষে শিক্ষার্থীদের নিয়ে বিভিন্ন প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগীতার মধ্যে ছিল দেশাত্মবোধক গান। এ বিভাগে অংশগ্রহণ করেন ৬ষ্ঠ শ্রেণীর শিক্ষার্থী অন্তু, ৭ম শ্রেণীর শিক্ষার্থী মোঃ আশিক, ৯ম শ্রেণীর শিক্ষার্থী বিবি মরিয়ম, ১০ শ্রেণীর শিক্ষার্থী সোনিয়া আক্তার, মুন্নি আক্তার, শাকিলা এবং পার্শ্ববর্তী নলগোড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণীর শিক্ষার্থী সাদিয়া আক্তার। কবিতা আবৃত্তি ইভেন্টে অংশগ্রহণ করেন ৬ষ্ঠ শ্রেণীর শিক্ষার্থী স্বর্না ও ১০ শ্রেণীর শিক্ষার্থী সুমাইয়া আক্তার। কৌতুকে অংশগ্রহণ করেন ৭ম শ্রেনীর শিক্ষার্থী মোঃ আশিক, ৬ষ্ঠ শ্রেণীর শিক্ষার্থী স্বর্না ও ৮ম শ্রেণীর শিক্ষার্থী শাওন এবং মেশকাত। জাতির জনক বঙ্গবন্ধুর উপর উপস্থিত শিক্ষার্থীদের মধ্য থেকে বক্তৃতায় অংশগ্রহণ করেন ৬ষ্ঠ শ্রেণীর শিক্ষার্থী স্বর্না এবং ৮ম শ্রেণীর শিক্ষার্থী মেশকাত ও শাওন। পরে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
আলোচনা সভা শেষে বঙ্গবন্ধুর রুহের মাগফিরাত কামনা করেন দোয়া মোনাজাত পরিচালনা করেন বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক মেহেদি হাসান মাসুদ।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« আগষ্ট  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।