অনলাইন টেলিভিশনের বিষয়ে তদন্ত হচ্ছে: তথ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক, আমাদের ভোলা.কম।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, সরকারি টেলিভিশন চ্যানেলগুলোর জন্য অনলাইন টেলিভিশন (আইপিটিভি) বড় চ্যালেঞ্জ হয়ে দাড়িয়েছে। অনলাইন টেলিভিশনের জন্য কোনো লাইসেন্স তথ্য মন্ত্রণালয় ও বিটিআরসি থেকেও সেভাবে দেয়া হয় না। এ কারণে বিষয়টি তদন্ত করতে বলা হয়েছে।

শনিবার রাজধানীর শিল্পকলা একাডেমিতে ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার আয়োজিত ‘সংকটে বেসরকারি টেলিভিশন’ শীর্ষক সেমিনারে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

আইপিটিভিও একটি নীতিমালার মধ্যে থাকা প্রয়োজন উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, কেউ ৫০ কোটি বা ১০০ কোটি টাকা দিয়ে টেলিভিশন চ্যানেল প্রতিষ্ঠা করবে।আবার কেউ মাত্র ১০ লাখ টাকা দিয়ে তার সঙ্গে প্রতিযোগিতা করবে।

তিনি বলেন, ১০ লাখ টাকা খরচ করতে পারলে অসুবিধা নেই। তবে অবশ্যই সেটা নিয়মের মধ্যে থাকতে হবে। সরকার এক টাকা রেভিনিউ পাবে না, তার পক্ষপাতী আমি না।

সেমিনারে আরও বক্তব্য রাখেন- স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল ডিবিসির চেয়ারম্যান ইকবাল সোবহান চৌধুরী, চ্যানেল২৪ এর ব্যবস্থাপনা পরিচালক এ কে আজাদ, ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টারের সভাপতি রেজওয়ানুল হক, সদস্য সচিব শাকিল আহমেদ, সারাবাংলা ডটনেট, দৈনিক সারাবাংলা ও জিটিভির এডিটর ইন চিফ সৈয়দ ইশতিয়াক রেজা প্রমুখ।

(সূত্র – যুগান্তর )

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

অক্টোবর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« সেপ্টেম্বর  
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১ 

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।