ভোলায় সাংবাদিকদের নিয়ে পরিবার পরিকল্পনা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

ইয়াছিনুল ঈমন , আমাদের ভোলা .কম ॥

পরিবার পরিকল্পনা অধিদপ্তর ভোলা এর বাস্তবায়নে এবং আই এম ও ইউনিট পরিবার পরিকল্পনা অধিদপ্তর এর সহযোগিতায় ভোলায় সাংবাদিকদের নিয়ে অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ১৫ ফেব্রুয়ারী শনিবার সকাল ১০ টায় ভোলা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মামুন আল ফারুক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ পরিচালক (আই এম ও) আবদুল লতিফ মোল্লা।
পরিবার পরিকল্পনা অধিদপ্তর ভোলা এর উপ পরিচালক মাহমুদুল হক আজাদের সভাপতিত্বে কর্মশালায় আরো উপস্থিত ছিলেন সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা চৌধুরী, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের এডিসিসি ডা: লুৎফর রহমান সেলিম, মেডিকেল অফিসার ডা: আফরোজা বেগম, ভোলা প্রেসক্লাবের সভাপতি হাবিবুর রহমান, প্রবীন সাংবাদিক বিটিভি প্রতিনিধি মোঃ আবু তাহের, দৈনিক আজকের ভোলা সম্পাদক মোঃ শওকত হোসেন, দৈনিক ইত্তেফাক প্রতিনিধি আহাদ চৌধুরি তুহিন, ভোলা প্রেসক্লাবের কোষাধক্ষ্য মোকাম্মেল হক মিলন, জনকণ্ঠ ও মাছরাঙ্গা প্রতিনিধি হামিদুর রহমান হাসিব সহ ভোলা জেলায় র্কমরত সকল প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
কর্মশালায় বক্তারা পরিবার পরিকল্পনা অধিদপ্তর কর্তৃক বাস্তবায়িত বিভিন্ন কর্মসূচির বিষয়ে আলোকপাত ধরেন। বিশেষ করে পরিবার পরিকল্পনা বিষয়ক ইনফরমেশন, এডুকেশন ও কমিউনিকেশন(আইইসি) আপারেশন প্ল্যানের পরিকল্পিত পরিবার গঠন, বাল্যবিয়ে ও কৈশোরে গর্ভধারণ প্রতিরোধ, কিশোর-কিশোরীদের প্রজনন স্বাস্থ্য, পুষ্টি, নিরাপদ মাতৃত্ব, নবজাতকের যত্ন ,জেন্ডার বিষয়ক কার্যাবলী, জন্মনিয়ন্ত্রণ পদ্ধতি, কৈশোরকালীন সেবা, বাল্যবিয়ে বিষয়ক তথ্য, কিশোরী মাতৃত্ব, মাতৃমৃত্যুর হার, গর্ভবতীর বিভিন্ন সমস্যা, মৃত্যুর কারণ এবং শিশু মৃত্যু সম্পর্কে সম্পর্কে অবহিত করা হয়।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।