সংখ্যালঘু বলুন সন্ত্রাসীদের, সনাতন ধর্মাবলম্বীদের না-ভোলা জেলা পুলিশ সুপার

গোপাল চন্দ্র, আমাদের ভোলা .কম।

ভোলায় ধর্মবিষয়ক মন্ত্রনালয়ের অধীনে “ধর্মীয় ও আর্থ-সামাজিক প্রেক্ষাপটে পুরোহিত ও সেবাইতদের দক্ষতা বৃদ্ধিকরন” (১ম সংশোধিত) শীর্ষক প্রকল্পের আওতায় এস.আর.এস.সি.পি.এস কার্যক্রম,হিন্দু ধর্মীয় কল্যান ট্রাস্ট,ধর্ম বিষয়ক মন্ত্রনালয়ের আয়োজনে “মূল্যবোধ” বিষয়ে পুরোহিত ও সেবাইতদের ৩দিনের প্রশিক্ষন শুরু হয়েছে। যা চলবে বুধবার (২০ ফেব্রুয়ারী) পর্যন্ত।
আজ সোমবার ( ১৮ ফ্রেব্রুয়ারী) সকালে ভোলার নলীনি দাস বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে এই পুরোহিত প্রশিক্ষনের উদ্বোধন করেন ভোলা জেলা পুলিশ সুপার মোকতার হোসেন।
এসময় এস.আর.এস.সি.পি.এস কর্যক্রম আঞ্চলিক কার্যালয় বরিশালের প্রশিক্ষন কর্মকর্তা চম্পা সেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, মন্দির ভিত্তিক শিশু ও গনশিক্ষা কেন্দ্র প্রকল্পর ভোলা জেলা সহকারী প্রকল্প পরিচালক নুরুল ইসলাম,হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের আহবায়ক অবিনাশ নন্দী,জেলা পূজা উদযাপন পরিষদের সম্পাদক গৌরাঙ্গ চন্দ্র দে।
এসময় এস.আর.এস.সি.পি.এস কর্যক্রম আঞ্চলিক কার্যালয় বরিশালের সহকারী প্রশিক্ষন কর্মকর্তা আকাশ হীরার উপস্থাপনায় আরো উপস্থিত ছিলেন,ভোলা সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শান্ত ঘোষ,সম্পাদক জয় দে,ওয়ার্ল্ড হিন্দু ফেডারেশন ভোলা সদর উপজেলার সদস্য সচিব রনজীত ব্যাপারী প্রমুখ।
এসময় প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার বলেন, সনাতন ধর্মাবলম্বীরা সংখ্যালঘু নয়। সংখ্যালঘু মাদক ব্যাবসায়ী,চোরা কারবারী,সন্ত্রাসী,ইভটিজিংকারী,নারী নির্যাতন কারীরা। নিজেদেরকে কখনো সংখ্যালঘু ভাববেন না। আপনারাও এদেশের নাগরিক তাই নিজেদের সংখ্যালঘু ভাবার দরকার নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার লক্ষ্য দেশের প্রত্যেক মানুষকে জনসম্পদে রূপায়ন করা। কেউই বেকার থাকবে না সে লক্ষ্যেই বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। আপনার পুরোহিত ও সেবাইত আপনাদের সম্প্রদায়ের লোকজন আপনাদের কথা শোনে তাই আপনারা বাল্য বিয়ে,মাদক প্রতিরোধ সহ সকল অসামাজিক কাজ থেকে আপনাদের সম্প্রদায়ের মানুষেকে দূরে থাকতে সচেতন করুন। কারন এসব একটা পরিবারকে ধংশ করে দেয়।
এবারের প্রশিক্ষনে ২৫ জন পুরোহিত ও ২৫ জন সেবাইত অংশগ্রহন করেছেন। ৩দিনের এই প্রশিক্ষনে বাল্য বিবাহ,যৌতুক প্রথা,সার্বজনীন মানবাধিকার,শিশু অধিকার,নারী পুরষ বৈষম্য ও সমতা কেন প্রয়োজন,নারী নির্যাতন প্রতিরোধ আইন,ইভটিজিং,মাদকের কুফল ও প্রতিকার,সন্ত্রাস প্রতিরোধ,সমাজে ন্যায় বিচার,প্রাকৃতিক বিপর্যয় মোকাবেলা,তথ্য প্রযুক্তি সম্পর্কে ধারনা,হিন্দু আইন সম্পর্কে প্রশিক্ষন দেওয়া হবে।
##

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

ফেব্রুয়ারি ২০২৩
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জানুয়ারি    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮  

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।