ভোলায় অভিবাবক সমাবেশ ও পুরস্কার বিতরনি অনুষ্ঠিত

ইয়াছিনুল ঈমন, আমাদের ভোলা .কম।

আধুনিক ও ইসলামী শিক্ষার অপুর্ব সমন্বয়ে গঠিত দ্বীপজেলা ভোলার এতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান আনাস বিন মালেক (রা:) ইসলামিক কমপ্লেক্সে অভিবাবক সমাবেশ ও পুরস্কার বিতরনি ২০১৯ অনুষ্ঠিত হয়েছে।শনিবার সকালে ভোলা সদরের আলতাজের রহমান সড়কের কালিখোলা এলাকার আনাস বিন মালেক (রা:) ইসলামিক কমপ্লেক্সের মাঠে অনুষ্ঠিত অভিবাবক সমাবেশে জাতীয় বন্ধুজন পরিষদের প্রধান সম্পাদক আলহাজ্ব মিয়া মোহাম্মদ ইউনুসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভোলা সদর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মো: মোশারেফ হোসেন।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা ভাইস চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মোহাম্মদ ইউনুস, সাবেক অধ্যক্ষ প্রফেসর রুহুল আমিন জাহাঙ্গির , সাবেক অধ্যক্ষ এম ফারুকুর রহমান , বন্ধুজন পরিষদের প্রধান সমন্বয়কারী আসিফ আলতাফ , ইসলামীক কমপ্লেক্সএর দাতা সদস্য রাছেল মাহমুদ ।
আনাস বিন মালেক (রা:) ইসলামিক কমপ্লেক্সের সহকারি শিক্ষক মো: হেলাল উদ্দিন এর সঞ্চালনায় এ সময় আরো বক্তব্য রাখেন প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষক হাফেজ মাও: আবদুল কুদ্দুস , সহকারি প্রধান শিক্ষক আবদুস সালাম, সহকারি শিক্ষক মাও: মহিব্বুল্লাহ প্রমুখ ।
এসময় বক্তরা বলেন ধর্মীয় শিক্ষা ছারা পরিপুর্ন শিক্ষা লাভ করা সম্ভব না । কিন্তু বর্তমানে আমাদের দেশে প্রচলিত শিক্ষা ব্যবস্থায় ধর্মিয় এবং নৈতিক শিক্ষার ব্যাপক অভাব রয়েছে । আবার কিছু ধর্মিয় শিক্ষা প্রতিষ্ঠান আছে যেখানে তেমন আধুনিক শিক্ষা ব্যাবস্থা নেই। এ কারনে অনেকেই অসুবিধায় পরেন । সন্তানকে আধুনিক শিক্ষায় শিক্ষিত করতে গিয়ে ধর্মীয় ও নৈতিক শিক্ষা থেকে বঞ্চিত করেন ,আবার ধর্মীয় শিক্ষায় শিক্ষিত হতে গিয়ে আধুনিক শিক্ষা থেকে বঞ্চিত হতে হয়। কিন্তু আনাস বিন মালেক (রা:) ইসলামীক কমপ্লেক্স আধুনিক ও ইসলামী শিক্ষার অপুর্ব সমন্বয়ে গঠিত । এই প্রতিষ্ঠান থেকে প্রতিবছর অনেক হাফেজে কুরআন বের হয় । আবার পিএসসি, জেএসসি পরিক্ষায় শত ভাগ পাশের পাশাপাশি অধিকাংশ শিক্ষার্থি জিপিএ-৫ পায় । এখান থেকে পরালেখা শেষ করে আদর্শ ছাত্র হিসেবে উচ্চতর শিক্ষাগ্রহন করতে পারে ।তাই এই শিক্ষা প্রতিষ্ঠানটির মান টিকিয়ে রাখেতে সকলের সহযোগিতা করতে হবে ।
বক্তরা আরো বলেন , বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার । বর্তমান সরকার শিক্ষা ব্যবস্থার উন্নয়নে ব্যাপক কাজ করে যাচ্ছে । বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে নতুন ভবন নির্মিত হচ্ছে, নতুন করে শিক্ষক নিয়োগ হচ্ছে। যে সকল শিক্ষা প্রতিষ্ঠানে আরো নতুন ভবন প্রয়োজন তার তালিকা করে অতিসত্বর সে সমস্থ শিক্ষা প্রতিষ্ঠানের শ্রেনীকক্ষ সংকটের সমাধান করা হবে ।
এসময় আনাস বিন মালেক (রা:) ইসলামিক কমপ্লেক্সের শিক্ষা ব্যাবস্থার আরো উন্নতির জন্য ভোলা সদর উপজেলা প্রশাসন সার্বিক ভাবে সহযোগিতা করবে বলে উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোশারেফ হোসেন ও ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মো: ইউনুস ঘোষনা দেন । অনুষ্ঠানে অভিবাবকবৃন্দ ও শিক্ষা প্রতিষ্ঠানটির শুভাকাঙ্খিরা উপস্থিত ছিলেন ।
অভিবাবক সমাবেশ শেষে গত বছর ভালো ফলাফল অর্জনকারী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরন করা হয় । পরে নতুন ভবনের শুভ উদ্ভোধন করা হয় ।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« আগষ্ট  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।