বিচার বিভাগীয় কর্মচারী এসোসিয়েশনের সভাপতি রেজোয়ান, সম্পাদক নাজিম

অনলাইন ডেস্ক, আমাদের ভোলা।

বাংলাদেশ বিচার বিভাগীয় কর্মচারী এসোসিয়েশনের সভাপতি নির্বাচিত হয়েছেন মো. রেজোয়ান খন্দকার (ঢাকা) এবং সাধারণ সম্পাদক মো. নাজিম উদ্দিন (ভোলা-বর্তমানে লালমনিরহাট)। আজ (১৯ ফেব্রুয়ারি) শনিবার রাজধানীর মালিবাগ ডিআইটি রোডে হোটেল মিডনাইটসানে সারাদেশ থেকে আগত এসোসিয়েশনের সকল নেতৃবৃন্দ ও সদস্যদের উপস্থিতিতে ভোট গ্রহণে পর ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার উৎপল কুমার ঘোষ। এতে ২৬১ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হন মো. রেজোয়ান খন্দকার। একই পদে অপর প্রার্থী মো. আবুল কালাম আজাদ (নড়াইল) পেয়েছেন তিন ভোট এবং সভাপতি পদের আরেক প্রার্থী নজরুল ইসলাম (নরসিংদী) পেয়েছেন ৪২ ভোট। অন্যদিকে প্রতিদ্বন্ধী প্রার্থীর চেয়ে ২৮০ ভোট বেশি পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মো. নাজিম উদ্দিন। ভোটের হিসাবে জানা যায়, এ পদে নাজিম উদ্দিন পেয়েছে ২৯২ ভোট, আর তার প্রতিদ্বন্দ্বি প্রার্থী মো. আব্দুল হালিম (সিরাজগঞ্জ) পেয়েছেন ১২ ভোট।

এছাড়া ১৯টি সম্পাদকীয় পদের প্রার্থীরা প্রার্থীতা প্রত্যাহার করায় ভোট গ্রহণের পূর্বেই এসোসিয়েশনের ওই পদগুলো চূড়ান্ত হয়। সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়া এসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক তারিক আহম্মেদ রিংকু (কুষ্টিয়া), অর্থ সম্পাদক মো. সাইফুল ইসলাম (সিলেট), দপ্তর সম্পদক মো. জিয়াউল হক (হবিগঞ্জ), প্রচার সম্পাদক মো. হাফিজ উদ্দিন (ঢাকা), সমাজকল্যাণ সম্পাদক মো. জহিরুল ইসলাম (নেত্রকোনা), মহিলা বিষয়ক সম্পাদক মোছা. ফাহিমা আক্তার খানম (হবিগঞ্জ), সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক মো. সাহাব উদ্দিন (চট্টগ্রাম), আইন বিষয়ক সম্পাদক সৈয়দ আলী আক্কাস (রাজবাড়ী), ক্রীড়া বিষয়ক সম্পাদক সুমন আহমেদ (গোপালগঞ্জ), প্রশিক্ষণ সম্পাদক সরদার মো. আল আমিন (বগুড়া), বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক জসীম উদ্দিন (খাগড়াছড়ি), তথ্য ও গবেষণা সম্পাদক মো. নাজমুল হোসেন (নাটোর), স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিষয়ক সম্পাদক মো. আবু বকর সিদ্দিক (ঝালকাঠি), ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক মো. মাইন উদ্দিন (লক্ষ্মীপুর), মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মো. আব্দুল আজিজ খাঁন (লালমনিরহাট), আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মো. শাহ আলম (যশোর), মানবসম্পদ বিষয়ক সম্পাদক মেহেরুল ইসলাম (কুড়িগাম), ধর্ম বিষয়ক সম্পাদক মো. ফাইজুল ইসলাম (সিলেট) ও পাঠাগার সম্পাদক হয়েছেন মো. আশিক মিয়া (কুমিল্লা)।

প্রধান নির্বাচন কমিশনার উৎপল কুমার ঘোষ জানান, দেশের ৬৪টি জেলায় এ এসোসিয়েশনের মোট ভোটার সংখ্যা ৪৩২টি। এছাড়া দেশজুড়ে এসোসিয়শেনের সদস্য সংখ্যা প্রায় ২০ হাজার। প্রার্থীসহ সকল জেলা থেকে আগত এসোসিয়েশনের নেতৃবৃন্দ ও সদস্যদের সরাসরি অংশগ্রহণের মধ্য দিয়ে এবারই প্রথম সংগঠনটির নির্বাচন অনুষ্ঠিত হলো। এ নির্বাচনে সর্বমোট ৩১০ জন ভোট প্রয়োগ করেন। এর মধ্যে চারটি ভোট বাতিল হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

জুন ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মে    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।