দিল্লির মসজিদে আগুন,মসজিদের মিনারে উঠল হনুমানের পতাকা

নিউজ ডেস্ক , আমাদের ভোলা.কম।

নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে রণক্ষেত্রে পরিণত হয়েছে ভারতের রাজধানী দিল্লি। ট্রাম্পের ভারত সফরের মধ্যেই সংশোধিত নাগরিকত্ব আইনের (সিএএ) বিরোধী ও সিএএ পন্থীদের মধ্যে সংঘর্ষ মারাত্মক রূপ নিয়েছে। সংঘর্ষের বেশ কিছু ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে। দিল্লির একটি মসজিদে অগ্নিকাণ্ডের ভিডিও সোশ্যাল মিডিয়ায় হইচই ফেলে দিয়েছে।

মঙ্গলবার দাঙ্গাবাজেরা ‘জয় শ্রীরাম’ স্লোগান দিয়ে দিল্লির অশোক নগরের একটি মসজিদে আগুন লাগিয়ে দেয়। মসজিদের মিনার থেকে মাইক ফেলে দিয়ে সেখানে লাগানো হয় হনুমানের ছবিসম্বলিত পতাকা। টুইটারে ছড়িয়ে পড়া এক ভিডিও ফুটেজে দেখা গেছে, পতাকা হাতে এক ব্যক্তি মিনার বেয়ে উঠছেন। তিনি লাথি মেরে মিনারের একটি অংশ ভেঙে ফেলার চেষ্টা করছেন। মসজিদ কম্পাউন্ডে থাকা বেশ কয়েকটি দোকানে লুটপাট চালানো হয়।

রবিবার উত্তর দিল্লির মুসলিম সংখ্যাগরিষ্ঠ অন্তত তিনটি স্থানে এই বিক্ষোভ ছড়িয়ে পড়ে। এরপর থেকেই সহিংসতা অব্যাহত রয়েছে। নাগরিকত্ব আইনের বিরোধী ও সমর্থকদের সংঘর্ষের সময় পুলিশ টিয়ার গ্যাস নিক্ষেপ, লাঠি চার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। এ সময় দুই পক্ষ পরস্পরকে লক্ষ্য করে ইট-পাথর নিক্ষেপ করে। টেলিভিশনে প্রচারিত কিছু ভিডিও ফুটেজে দেখা যায়, সংঘর্ষস্থলের আশপাশের ভবনে আগুন জ্বলছে।

সূত্র- ডিবিসি

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

এপ্রিল ২০২০
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« মার্চ  
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০ 

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।