টেকনাফের নাফ নদীতে জালে আটকা পর্যটকবাহী জাহাজ

ডেস্ক রিপোট, আমাদের ভোলা.কম।

নাফ নদীতে জালে জড়িয়ে আটকা পড়েছে পর্যটকবাহী বেক্রুস জাহাজ। এতে তিন শতাধিক পর্যটক রয়েছে। জাহাজটি টেকনাফ থেকে সেন্টমার্টিন যাচ্ছিল। আজ শনিবার বেলা ১১টা থেকে শেষ পর্যন্ত এখনো জাহাজটি আটকা পড়ে আছে বলে জানা গেছে।

বেক্রুসের টেকনাফের ব্যবস্থাপক মো. শাহজাহান প্রথম আলোকে বলেন, আজ সকাল ১০টার দিকে জাহাজটি উপজেলার দমদমিয়া জেটিঘাট থেকে ৩ শতাধিক পর্যটক নিয়ে সেন্টমার্টিনের উদ্দেশে রওনা দেয়। জাহাজটি এক ঘণ্টা যাওয়ার পর টেকনাফ পৌরসভার জালিয়াপাড়া সংলগ্ন এলাকায় জাহাজের পেছনের পাখা একটি ডুবন্ত জালে (বিহিঙ্গি জাল) জড়িয়ে পড়ে। এতে জাহাজটি বন্ধ হয়ে যায়। বেলা বেলা তিনটা পর্যন্ত একই স্থানে এটি ভাসছিল। পাখার সঙ্গে জড়িয়ে যাওয়া জাল ছাড়ানোর চেষ্টা চলছে।

Eprothom Aloবাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) টেকনাফ অঞ্চলের পরিদর্শক (পরিবহন) মো. হোসেন প্রথম আলোকে বলেন, জাহাজটির ধারণ ক্ষমতা ২৫১ জন হলেও জাহাজটিতে তিন শতাধিক পর্যটক ওঠানো হয়েছে। এ মৌসুমে শুরু থেকে জাহাজটি অতিরিক্ত পর্যটক পরিবহন করে আসছে। এর রুট পারমিট বাতিল করার জন ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে প্রতিবেদন পাঠানো হয়েছে। এরই মধ্যে পরিবেশ অধিদপ্তর, চট্টগ্রাম জাহাজটিকে পরিবেশ দূষণের জন্য এক লাখ টাকা জরিমানা করেছে।

টেকনাফের উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) রবিউল হাসান বলেন, জাহাজটি উদ্ধার করতে সেন্টমার্টিন থেকে কয়েকজন ডুবুরি এনে জালগুলো সরানোর চেষ্টা চলছে।
সূত্র – প্রথম আলো

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« আগষ্ট  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।