মুসলিম হলেন কানাডার জনপ্রিয় মডেল রোজি গ্যাব্রিয়েল 

অনলাইন ডেস্ক, আমাদের ভোলা.কম।

এক বছর আগে (২০১৯ সাল) নিজের পছন্দের একটি মোটরবাইক নিয়ে পাকিস্তান ভ্রমণে এসেছিলেন কানাডার পর্যটক ও জনপ্রিয় মডেল রোজি গ্যাব্রিয়েল। আর এই পাকিস্তান ভ্রমণই বদলে দিয়েছে রোজির চিন্তার জগৎ ও পুরো জীবন। পাকিস্তান ভ্রমণ নিয়ে গত ১০ জানুয়ারি নিজের ইনস্টাগ্রাম পেজে একটি গল্প লেখেন রোজি। আর সেই গল্পে তিনি নিজের ইসলাম ধর্ম গ্রহণের ঘোষণা দেন। ওই গল্পে নিজের একটি ছবিও পোস্ট করেছেন রোজি। যেখানে দেখা গেছে– মাথায় ওড়না ও সেলোয়ার কামিজ পরিহিত হাস্যোজ্জ্বল রোজি। অর্থাৎ মুসলিম সংস্কৃতির পোশাকে আবৃত তিনি। তাঁর হাতে ‘দ্য ম্যাসেজ অব কোরআন’ নামে একটি বই। কেন তিনি ইসলাম গ্রহণ করলেন? সে বিষয়েও বিশদ ব্যাখ্যা দিয়েছেন রোজি। তিনি জানান, ১০ বছর ধরে মুসলিম দেশগুলো ভ্রমণ করে ইসলামকেই তাঁর একমাত্র শান্তির ধর্ম বলে মনে হয়েছে।

ইনস্টাগ্রামে রোজি লেখেন, বিশ্বব্যাপী সব ধর্মের মধ্যে ইসলামেরই সবচেয়ে বেশি ভুল ব্যাখ্যা ও সমালোচনা করা হয়। এবং আমি সব ধর্মকেই ভালোবাসি, ধর্মগুলোতে অনেক ধরনের ব্যাখ্যা পাওয়া যায়। কিন্তু ইসলামের আসল অর্থ শান্তি, ভালবাসা ও একত্ববাদ। এটা শুধুই একটি ধর্ম নয়, এটি একটি পূর্ণ জীবনবিধান।’

তারপর রোজি লেখেন, “আমি এখন একজন ‘মুসলমান’। কলেমা শাহাদাতের মাধ্যমে আমি আল্লাহর প্রতি নিজেকে উৎসর্গের করে মূলত একতা, সংযোগ ও শান্তির পথে জীবন কাটানোর শপথ নিয়েছি।”

রোজির এই ইনস্টাগ্রাম পোস্টে তাঁকে ইসলামে দীক্ষিত হওয়ায় স্বাগত জানিয়েছেন অগণিত ভক্ত।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।