দূর্নীতি অব্যাহত থাকলে মুক্তিযুদ্ধের চেতনা বলে কিছু থাকেনা – দুদক পরিচালক

নীল রতন, বিশেষ  প্রতিনিধি।

দূদক পরিচালক ড. মো. মোজাম্মেল হক খান বলেছেন, দেশে দূর্নীতি অব্যাহত থাকলে মুক্তিযুদ্ধের চেতনা বলে আর কিছু থাকেনা। দূর্নীতির মত বিষবৃক্ষ বাঁচিয়ে রাখলে ৩০ লাখ মানুষের জীবন উৎসর্গের বিনিময়ে অর্জিত স্বাধীনতা অর্থহীন হয়ে পড়ে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে বাংলাদেশের স্বপ্ন দেখেছেন সে বাংলাদেশ অধরাই থেকে যাবে। তিনি সোমবার দুপুরে বোরহানউদ্দিন উপজেলা পরিষদ মিলনায়তনে দূদক আয়োজিত গণশুনানী শেষে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। তিনি বলেন, দেশের প্রতিটি নাগরিকের দূর্নীতির বিরুদ্ধে স্ব-স্ব অবস্থান থেকে প্রতিবাদ ও প্রতিরোধ করতে হবে। প্রয়োজনে লোকচক্ষুর অন্তরালে থেকে প্রতিবাদ করতে হবে। তিনি আরো বলেন, দেশে যে পরিমান অর্থের দূর্নীতি হয় তা দিয়ে বছরে একটি পদ্মা সেতু নির্মান করা সম্ভব। একটি দেশ এভাবে চলতে পারেনা। যদি চলে তাহলে সরকারের লক্ষ্যমাত্রা ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিনত হওয়া আদৌ সম্ভব না। জীবনকে নিজের শক্তিতে সাজনোর আহবান জানিয়ে তিনি বলেন, দেশটাকে যেমন পেয়েছেন তার থেকে আর একটু ভালো রাখার চেষ্টা করুন। ভোলা জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিকের সভাপতিত্বে ওই সময় আরো বক্তৃতা করেন, ভোলা পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়ছার, দূদকের বরিশাল বিভাগীয় উপ-পরিচালক জুলফিকার আলী প্রমুখ। গণশুনাণীতে আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক মো. আতাহার মিয়া,বোরহানউদ্দিন পৌরসভার মেয়র মো. রফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার(ভারপ্রাপ্ত) মো. বশির গাজী সহ বিভিন্ন সরকারি দপ্তরের কমকর্তা ও জনপ্রতিনিধিবৃন্দ।
সকাল সাড়ে দশটা থেকে দেড়টা পর্যন্ত গণশুনাণীতে সরকারি বিভিন্ন দপ্তরের বিরুদ্ধে মোট ২৯ টি লিখিত অভিযোগ শুনাণী শেষে দুদক সিদ্ধান্ত গ্রহণ করে। ওই সময় অভিযুক্ত দপ্তরের কর্মকর্তা সরাসরি উপস্থিত থেকে অভিযোগের জবাব দেন।
গণশুনাণীতে উপজেলা সহকারী সেটেলমেন্ট অফিসার মো. সিরাজুল ইসলামের বিরুদ্ধে বিরুদ্ধে ঘুষ গ্রহণ, ঘুষ দাবি, একজনের জমি আরেকজনকে আর্থিক সুবিধা নিয়ে রেকর্ড করিয়ে দেয়া, দালালদের আশ্রয়-পোশ্রয়ের সর্বাধিক ৬ টি অভিযোগ শুনাণী হয়। এছাড়া প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার বিরুদ্ধে ৫ টি, উপজেলা সমাজ সেবা অফিসের বিরুদ্ধে ৩ টি, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বিরুদ্ধে ৩ টি, উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনারের(ভূমি) কার্যালয় সংম্লিষ্ট ৫ টি অভিযোগ শুনাণী ও সিদ্ধান্ত দেয়া হয়।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।