গ্রামীন সমাজ কল্যাণ পাঠাগারের সদস্যদের মিলনমেলা

বিশেষ প্রতিনিধি, আমাদের ভোলা.কম।

ভোলার পরানগঞ্জস্থ গ্রামীণ সমাজ কল্যাণ পাঠাগারের সদস্যদের মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে। পাঠাগারের প্রতিষ্ঠাতা এ্যাড. সাহাদাত হোসেন শাহিনের নেতৃত্বে কবিতা আবৃত্তি, কৌতুক, গল্প ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে আনন্দে উল্লাসে একটি দিন কাটালো পাঠাগারের সদস্যরা। “হৈ-হুল্লোরে, সব মনজুড়ে, জাগে খুশির প্লাবন, আজ ছুটিতে, বাধি জুটিতে, হবে বনভোজন” স্লোগান নিয়ে শুক্রবার (৩ জানুয়ারী) গ্রামীণ সমাজ কল্যাণ পাঠাগারের পক্ষ থেকে বনভোজনের আয়োজন করা হয়।
বৃহস্পতিবার রাতে রান্না-বান্নার ফাঁকে ফাঁকে খোঁজ গল্পের মধ্য দিয়ে শুরু হয় বনভোজনের আনুষ্ঠানিকতা। শুক্রবার সকালে বৈরী আবহাওয়া উপেক্ষা করে সকল সদস্যরা একে একে আসতে শুরু করে ভোলার উত্তরের অন্যতম সামাজিক সংগঠন গ্রামীন সমাজ কল্যাণ পাঠাগারে। একেতে শৈত্যপ্রবাহ, আবার তার মধ্যে গুড়ি গুড়ি বৃষ্টি। এই সময় ভূনা খিচুরি হলে তো আর কথাই নেই। সকালের খিচুরি খেয়ে পাঠাগারের সদস্যদের নিয়ে পিকনিক স্পট হালিমা খাতুন গালর্স স্কুল এন্ড কলেজ ক্যাম্পাসে যাওয়া হয়। এরপর লটারীর মাধ্যমে শুরু হয় কবিতা আবৃত্তি, কৌতুক, গল্প, সাংস্কৃতিক অনুষ্ঠান। কেউ কবিতা আবৃত্তি করে, কেউ কৌতুক বলে, কেউ গল্প বলে ও কেউ গান গেয়ে অনুষ্ঠান মাতিয়ে রাখেন। এসময় সদস্যদের উদ্দেশ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন, পাঠাগারের প্রতিষ্ঠাতা এ্যাড. সাহাদাত হোসেন শাহিন, বনভোজন আহ্বায়ক কমিটির আহ্বায়ক ও পাঠাগারের উপদেষ্টা বিশিষ্ট সাহিত্যিক কাজল কৌশিক, হালিমা খাতুন গালর্স স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ টিপু সুলতান। আরও উপস্থিত ছিলেন, জামিরালতা মাদ্রাসার প্রভাষক মীর নুরে আলম ফরহাদ, ৩৩নং মুজাফফর আলী মাতাব্বর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জামাল উদ্দিন বাহার, এশিয়ান টেলিভিশন জেলা (দক্ষিণ) প্রতিনিধি বিল্লাল হোসেন, পাঠাগারের উপদেষ্টা ডাঃ মেহেদী হাসান কামাল, সাবেক সভাপতি আবদুল্লাহ আল নোমান, আহ্বায়ক ইমাম হোসেন কান্টু, সুইটিজ প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মাইনুদ্দিন হাওলাদার, বাল্যবিয়ে ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির সাধারন সম্পাদক এম শাহরিয়ার জিলন, আজকের ভোলার স্টাফ রিপোর্টার মোঃ ফয়েজ আহমেদ, দৈনিক অধিকারের বিশেষ প্রতিনিধি গোপাল চন্দ্র দে, টি-ওয়ান এর জেলা প্রতিনিধি ইমতিয়াজুর রহমান।
বনভোজনে সার্বিক তত্ত্বাবধান করেন, গ্রামীন সমাজ কল্যাণ পাঠাগারের যুগ্ম আহ্বায়ক মোঃ নুরে আলম, আনিছুর রহমান, তানভির হোসেন নকীব, সদস্য সচিব মোঃ ফজলে রাব্বী, নির্বাহী সদস্য মোঃ মিজানুর রহমান, মোঃ তানিম হাওলাদার, মোঃ ফয়েজ আহমেদ, সাদ্দাম হোসেন মাল, মোঃ তানভীর হোসেন মোল্লা, মোঃ বিজয় মমিন, আনোয়ার হোসেন রাঢ়ী, মোঃ নাহিদ হোসেন, মোঃ আকবর হোসেন আলিফ সহ অন্যান্য সদস্যরা।
বিকাল ৩টায় খাওয়া-দাওয়া শেষ করে সকল সদস্যরা পুনরায় গ্রামীণ সমাজ কল্যাণ পাঠাগারে এসে ঝড়ো হয়। সেখান থেকেই একটু আনন্দ নিয়ে সবাই বাড়ি ফিরে যায়।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।