স্বামলম্বী হতে চান প্রতিভাবান নারী কলি

সাইফুদ্দিন ছোটন, আমাদের ভোলা.কম।

ভোলা জেলার লালমোহন উপজেলার পৌর ৯ নং ওয়ার্ডের মো: মোসলেমের প্রতিভাবান মেয়ে মাকসুদা আক্তার কলি মূলধন সংকটে স্বামলম্বী হওয়ার প্রতিবন্ধকতা হিসাবে দিন কাটাচ্ছেন এই জীবন যুদ্ধে এক অসহায় নারী।

প্রতিভাবান নারী মাকসুদা আক্তার কলির সাথে আলাপ কালে তিনি জানান তার বাবা লালমোহন শিক্ষা অফিসের চতুর্থ শ্রেনীর কর্মচারী, তারা ৫ বোন তাদের বাবার সামান্য আয়ের সংসারে কোনমতে পড়া লেখা করে সে নিজে ডিগ্রি পাস করে বেকার জীবন যাপন করছে। তাই বাবাকে সংসারে আর্থিক সাহায্যের জন্য সে বিভিন্ন চাকুরীর জন্য চেষ্টা করে ব্যর্থ হয়ে লালমোহন উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর অফিস থেকে ৩ মাসের  হাতে কলমে বিউটি পার্লার, ক্রিষ্টাল পুতি, ব্যাগ, শোপিছ, টিস্যু বক্স, নৌকা, পার্স ব্যাগ, ব্যানিটি ব্যাগ, কলম দানি, ঝার দানি ইত্যাদি পন্য তৈরির প্রশিক্ষন নিয়ে স্বল্প আকারে তৈরি করে আসছেন। কিন্তু বানিজ্যিকভাবে তা তৈরির জন্য যে মূলধন তা তার বাবার পক্ষে যোগান দেওয়া অসম্ভব।

এমতাবস্থায় তার এই প্রতিভা ও প্রশিক্ষনের মাধ্যমে স্বামলম্বী হওয়ার প্রধান প্রতিবন্ধতা আর্থিক সমস্যাকে বড় করে দেখছেন অসহায় মাকসুদা আক্তার কলি। তাই কলি সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে এগিয়ে এসে তার প্রতিভার যথাযথ বিকাশের মাধ্যমে আর্থিক সমস্যা সমাধানের জন্য অনুরোধ করেন।

এ ব্যাপারে মাকসুদা আক্তার কলির বাবা মো: মোসলেম জানান, আমার মেয়ের হাতের কাজগুলো অত্যন্ত নিখুত এবং সুন্দর। সে বাণিজ্যিকভাবে তৈরি করলে অনেক লাভবান হবে এবং আমার সামান্য আয়ের সংসারে কিছুটা হলেও সহযোগিতা পাবে তাই সরকারি, বেসরকারি প্রতিষ্ঠানকে উদ্যোগ নিয়ে সহযোগিতা করলে তার প্রতিভার যথাযথ মুল্যায়ন হবে বলে মনে করি।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« আগষ্ট  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।