সহপাঠী হত্যার বিচার দাবিতে উত্তাল ভোলা

কাজী মহিবুল্লাহ আযাদ, আমাদের ভোলা.কম।

ভোলার দৌলতখান মহিলা কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী ও গৃহবধূ লাইজু আক্তারের হত্যার বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন তার সহাপাঠী ও শিক্ষকরা।
রবিবার দুপুর সাড়ে ১২টায় কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা দৌলতখান বাজারে প্রায় ঘণ্টাব্যাপী মানববন্ধন পালন করেন। পরে তারা সদর রোডে বিক্ষোভ মিছিল করেন। এতে প্রায় পাঁচ শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

এতে বক্তব্য রাখেন দৌলতখান মহিলা কলেজের অধ্যক্ষ জাবের হাসনাইন জাকির, লাইজুর বড় ভাই ইসমাইল শিকদার, চাচাতো ভাই কামাল হোসেনসহ পরিবারের সদস্যরা ছাড়াও লাইজুর সহপাঠী মিনারা, সোনিয়া, তাসনুর প্রমুখ।

এ সময় শিক্ষার্থীরা লাইজুর প্রতি স্বামী ও শ্বশুর বাড়ির লোকজনের অত্যাচার ও নির্যাতনের চিত্র তুলে ধরেন। তারা লাইজুর হত্যাকারী তানজিলসহ জড়িত সবাইকে দ্রুত বিচারের দাবি জানান। আগামী ২৪ ঘণ্টার মধ্যে আসামিদের গ্রেপ্তার করা না হলে তারা এর চেয়েও কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দেন।

গত ২ জানুয়ারি রাতে উপজেলার চরপাতা এলাকার মোশারফ হোসেন ওরফে মসু সিকদারের মেয়ে লাইজু আক্তারকে তার শ^শুরবাড়ির লোকজন মেরে পালিয়ে যায়। পরে পুলিশ লাইজুর শ^শুরবাড়ি উপজেলার ধনিয়া ইউনিয়নের ২ নং ওয়ার্ডের তুলাতলি গ্রাম থেকে লাশ উদ্ধার করে। এ ঘটনায় লাইজুর স্বামী তানজিলসহ সাতজনকে আসামি করে মামলা করা হয়। চার দিন পেরিয়ে গেলেও গ্রেপ্তার হয়নি কোনো আসামি।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

ফেব্রুয়ারি ২০২০
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« জানুয়ারি  
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯ 

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।