ভোলায় আগুনে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সমবেদনা জানাতে ছুটে গেলেন এনামুল হক আরজু

ইয়ামিন হোসেন, আমাদের ভোলা.কম।

ভোলা সদর উপজেলার ইলিশা জংশন বাজারে বিদ্যুতের শর্ট সার্কিট থেকে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনার খবর পেয়ে সাথে সাথে ছুটে গেলেন ভোলা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান প্রার্থী এনামুল হক আরজু।

এঘটনায়, ৩০টি ব্যবসা প্রতিষ্ঠান আগুনে পুড়ে ছাই হয়ে যায় এবং ২কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়। আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট ২ঘন্টায় চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়।

শনিবার (১২জানুয়ারী) আনুমানিক রাত ৯টার দিকে বিদ্যুতের শর্ট সার্কিট থেকে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে বলে জানাযায়।

স্থানীয়রা জানায়, জংশন বাজারের একটি দোকানের বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। আগুনের সূত্রপাত দেখে ছুটে এসে আগুন নিভানোর চেষ্টা করে। তাৎক্ষনিক খবর পেয়ে ফায়ার সার্ভিসের কয়েকটি ইউনিট ২ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। এতে প্রায় ৩০টিরও বেশি ব্যবসা প্রতিষ্ঠান আগুনে পুড়ে ছাই হয়ে যায় এবং ২কোটি টাকার বেশি ক্ষয়-ক্ষতি হয়।

ভোলা ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক জাকির হোসেন বলেন, অগ্নিকান্ডের খবর পেয়ে ভোলা সদর, দৌলতখান, বোরহানউদ্দিন, লালমোহন, চরফ্যাশনসহ ৬টি ফায়ার সার্ভিসের ইউনিট প্রায় ২ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনা হয়। ধারনা করা যাচ্ছে বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রেপাত ঘটে পারে বলে জানান।

ভোলা সদর উপজেলা নির্বাহী অফিসার কামাল হোসেন বলেন, আগুনের খবর পেয়ে তাৎক্ষনিক ফায়ার সার্ভিস,পুলিশ, প্রশাসন ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। তবে ধারনা করা হচ্ছে বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রেপাত ঘটতে পারে।

এসময় এনামুল হক আরজু বলেন, ভয়াবহ আগুনের খবর পেয়ে তাৎক্ষনিক ঘটনাস্থলে ছুটে আসি। যেসকল ব্যবসায়ীদের প্রতিষ্ঠান আগুনে পুড়েছে তাদের প্রতি আমার নেতা ভোলা-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব তোফায়েল আহমেদ এমপি মহোদয়ের পক্ষ থেকে সমবেদনা জানাচ্ছি। আগুনের বিষয়টি নেতা শুনেছেন জংশন বাজারের ক্ষতিগ্রস্থদের ব্যাথায় নেতা তোফায়েল আহমেদ ব্যাধিত। শান্তনা দেয়ার মতো ভাষা খুজে পাচ্ছিনা এ দিকে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা এনামুল হক আরজু কে পেয়ে আবেগেআপ্লুত হয়ে যায় এবং সকল ব্যবসায়ীদের ডেকে তিনি কথা বলেন ও ক্ষতিগ্রস্তদের তালিকা করার নির্দেশ দেন।

এই সময় উপস্থিত ছিলেন ভোলা প্রেসক্লাবের সভাপতি সামস-উল আলম মিঠু,যুবলীগ নেতা রোবায়েত শুশান,ইলিশা ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি মোস্তফা মিয়া,সাধারন সম্পাদক সোরওয়ার্দী মাষ্টার,বারেক মেম্বার, সেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক নুরুলইসলাম ফরাজীপ্রমুখ।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

অক্টোবর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« সেপ্টেম্বর  
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১ 

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।