বাজারে দেশে তৈরি হোন্ডা মোটরবাইক

অনলাইন ডেস্ক, আমাদের ভোলা.কম।

দেশে তৈরি হোন্ডা মোটরসাইকেলের বাজারজাত শুরু হয়েছে। এখন থেকে দেশের তৈরি এসব মোটরসাইকেল বাংলাদেশের বাজারে পাওয়া যাবে। লিভো ও ড্রিম নিও মডেলের নতুন দুই মোটরবাইক বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেড (বিএইচএল) বাজারে এনেছে। ১১০ সিসির মোটরসাইকেল দুটিতে হোন্ডা ইকো টেকনোলজি (এইচইটি) ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এ দুটি মডেল প্রথম তৈরি করা হয় হোন্ডার নিজস্ব কারখানায় ।

এ বিষয়ে কোম্পানির বিপণন ও উন্নয়ন বিভাগের সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার গিয়াস উদ্দিন সজীব বলেন, এই মডেল দুটি আগে থেকেই বাংলাদেশের বাজারে রয়েছে। কিন্তু সেগুলো হোন্ডার অন্য দেশের কারখানায় উৎপাদিত। গত নভেম্বরে মুন্সীগঞ্জে হোন্ডা কারখানা চালু করেছে। বাংলাদেশের এই কারখানায় আন্তর্জাতিক মান বজায় রেখে তৈরি করা হচ্ছে লিভো ও ড্রিম নিও মডেল। সেই মডেল দুটিই এখন বাজারে ছাড়া হলো।

কোম্পানির এমডি ইউচিরো ইশি ও প্রধান উৎপাদন কর্মকর্তা সচি সাতো রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে গত শুক্রবার হোন্ডার নতুন দুই মডেলের বাজারজাত কার্যক্রম উদ্বোধন করেন।

দেশে তৈরি ড্রাম ব্রেকের লিভোর দাম ধরা হয়েছে ১ লাখ ৭ হাজার টাকা। ডিস্ক ব্রেকের লিভোর দাম ধরা হয়েছে ভ্যাটসহ ১ লাখ ১৬ হাজার টাকা।

অন্যদিকে গ্রাফিক্স ও ক্রোম পেল্গটেড গ্র্যাব রোলে ড্রিম নিও এখন আরও আকষর্ণীয় বলে দাবি কোম্পানির। ড্রিম নিওতে রয়েছে টিউবলেস টায়ার। নিওর দাম ভ্যাটসহ ৯৭ হাজার টাকা। উভয় মডেলে রয়েছে ফোরস্ট্রোক এয়ারকুল্ড ইঞ্জিন। দুটি মডেলই প্রতি লিটারে ৭৪ কিলোমিটার চলবে।

ফেসবুকে লাইক দিন

আর্কাইভ

অক্টোবর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« সেপ্টেম্বর  
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১ 

সর্বমোট ভিজিটর

counter
এই সাইটের কোন লেখা অনুমতি ছাড়া কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ!
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।